চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

১৩ অক্টোবর, ২০১৯ | ২:৪১ পূর্বাহ্ণ

চবি প্রতিনিধি

চবিতে কোন টর্চার সেল নেই : শিরিণ আখতার

বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে কোন টর্চার সেল নেই বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার। শনিবার (১২ অক্টোবর) বিকেলে হল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের আবসিক হলের শিক্ষার্থীদের সুযোগ-সুবিধা এবং তাদের খোঁজ খবর নিতে পরিশর্দনে এসেছি। এটি

কোন অভিযান নয়। হল পরিদর্শন করে হলের সেবারমান যাতে ঠিক থাকে এবং শিক্ষার্থীদের যাতে অসুবিধা না হয় সে সম্পর্কে হল কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছি। তবে ছাত্রী হলে আবাসন সমস্যা ছাড়া আপাতত হলে অন্য কোন সমস্যা নাই’। তিনি আরো বলেন, ‘কয়েকদিন ধরে শুনা যাচ্ছে এই ক্যাম্পাসে টর্চার সেল রয়েছে। আমি খোঁজখবর নিয়েছি বিশ্ববিদ্যালয়ে কোন টর্চার সেল নেই’।

গতকাল শনিবার বিকেল সাড়ে চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল, শামসুন নাহার হল, শহীদ আব্দুর রব হল ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া হল পরিদর্শন করেন উপাচার্য। এদিকে, গত বৃহস্পতিবার ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরিন আখতারের সাথে বৈঠক অনুষ্ঠিত হয় প্রভোস্ট এবং প্রক্টরের। এতে প্রভোস্টদের আবাসিক হলে আরো সময় দিতে আহ্বান জানান ভারপ্রাপ্ত উপাচার্য। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি আবাসিক হলের অভ্যন্তরে সিসি ক্যামেরা বসানোর পরিকল্পনার কথা জানা যায়। সম্প্রতি বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার পর চবির আবাসিক হলগুলোতে প্রভোস্ট এবং প্রক্টররা নিয়মিত ক্যাম্পাসে থাকেন না বলে অভিযোগ ওঠে। এরপরই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রক্টর এবং হল প্রভোস্টদের ক্যাম্পাসে অতিরিক্ত সময় দিতে তাগাদা দেন।

শেয়ার করুন
The Post Viewed By: 157 People

সম্পর্কিত পোস্ট