চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৩ অক্টোবর, ২০১৯ | ২:২৭ পূর্বাহ্ণ

রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯ তৃতীয় সিজন’ শুরু

বাংলা লোক সংগীতে নতুন প্রতিভা অন্বেষণে মাছরাঙা টেলিভিশনে আবার শুরু হয়েছে সান ফাউন্ডেশনের উদ্যোগে ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯ তৃতীয় সিজন’। লোক সংগীতের ঐতিহ্য ও সংস্কৃতি অটুট এবং ভবিষ্যত প্রজন্মের জন্য যথাযথ আর্কাইভ তৈরির পাশাপাশি শিল্পীদের পাশে দাঁড়ানোর জন্য,তাদের সঠিক মূল্যায়ন, গানের রাইটস ও রয়ালিটি যথাযথভাবে নিশ্চিত করার জন্য যাত্রা শুরু হয়েছিলো সান ফাউন্ডেশনের। যাত্রা শুরু করার পর থেকেই সানফাউন্ডেশন বাংলা লোকসংগীতের প্রসার নিয়ে কাজ করে যাচ্ছে।তারই ধারাবাহিকতায় শুরু হলো এবারের ম্যাজিক বাউলিয়ানা ২০১৯।

বাংলাদেশের সবচেয়ে বড় ফোক রিয়েলিটি শো‘ ম্যাজিক বাউলিয়ানা’-এর তৃতীয় আসরের ২৬ সেপ্টেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন সারাদেশের ৪২ হাজারেরও বেশি প্রতিযোগী।

কুস্টিয়ায় দিনভর অসংখ্য প্রতিযোগী অংশ নেয়, তাদের বাউল গানের সুরে মেতে উঠে কুষ্টিয়া সরকারি কলেজ প্রাঙ্গণ। গান শুনে বিচারকার্য করেছেন বিচারক হিসেবে ঢাকা থেকে অণিমা মুক্তি গোমেজ, আজাদ দেওয়ান মুক্তি, স্বপ্নারায়, খগেন্দ্রনাথ ঠাকুর। আর কুষ্টিয়া থেকে বিচারক ছিলেন আবদুল কুদ্দুস এবং সরকার আমিরুল ইসলাম। সকল প্রতিযোগীর গান-সুর, তাল-লয়, উপস্থাপন, ভঙ্গিমা ইত্যাদি বিভিন্ন বিষয়ে বিশ্লেষণ করে বিচার করা অডিশন এবং সিলেকশন রাউন্ড থেকে ঢাকা আসার ম্যাজিক কার্ড প্রদান করেন তিনজন শিল্পীকে। তাদেরমধ্যে বিজয়ী প্রতিযোগীরা দেশ ও বিদেশের জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পীদের সাথে গাইবেন সান ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট-এর মঞ্চে। এভাবে সারাদেশের মোট ২৪ জন প্রতিযোগী অংশ নিবেন মূল রাউন্ডে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 137 People

সম্পর্কিত পোস্ট