চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৩ অক্টোবর, ২০১৯ | ২:১৫ পূর্বাহ্ণ

কিড্স কালচারাল ইন্সটিটিউটের চারুকলা উৎসবে বক্তারা

রমজান আলী মামুনের প্রকাশিত গ্রন্থ সাহিত্যকে সমৃদ্ধ করেছে

প্রয়াত শিশুসাহিত্যিক রমজান আলী মামুনের প্রকাশিত গ্রন্থ সমূহ সাহিত্যকে সমৃদ্ধ করছে। আর তাই তার লেখা বইগুলো পড়া প্রয়োজন লেখক-পাঠকদের জানার প্রয়োজনে। শিশুদের নিয়ে যে সাহিত্য তিনি সৃষ্টি করে গেছেন তার জন্য তিনি আজীবন পাঠক হৃদয়ে জায়গা করে নেবেন। সাহিত্য রচনা ছাড়া তার রেখে যাওয়া আদর্শ সমাজ জীবনে চলতে বড় বেশি প্রয়োজন।

গত শুক্রবার বিকেলে নগরীর মেহেদীবাগস্থ কিড্স কালচারাল ইন্সটিটিউট আয়োজন করে প্রয়াত শিশুসাহিত্যিক রমজান আলী মামুনের স্মরণে ছড়া কবিতা পাঠের আসর ও শিশু-কিশোরদের জন্য চারুকলা উৎসব।

শিশুসাহিত্যিক দীপক বড়–য়ার সভাপতিত্বে এই অনুষ্ঠানে ইন্সটিটিউটের ড. সৌরভ সাখাওয়াতের সঞ্চালনায় আলোচনা ও স্বরচিত ছড়া কবিতা পাঠে অংশ নেন উৎপলকান্তি বড়–য়া, জসিম মেহবুব, সৈয়দ খালেদুল আনোয়ার, কেশব জিপসী, মিজানুর রহমান শামীম, বাসুদেব খাস্তগীর, ফারুক হাসান, আ ফ ম মোদ্দাসের আলী, সুপ্রতিম বড়–য়া, প্রদ্যোত কুমার বড়–য়া, ফারজানা রহমান সুমি, অপু চৌধুরী, আরিফ চৌধুরী, রাসু বড়–য়া, তসলিম খাঁসহ প্রমূখ শিশুসাহিত্যিকগণ। এর আগে চারুকলার ইভেন্টের ১ম, ২য়, ৩য় স্থান বিজয়ী শিশু কিশোরদের হাতে ক্রেস্ট ও সদনপত্র বিতরণ করেন আমন্ত্রিত শিশুসাহিত্যিকগণ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 162 People

সম্পর্কিত পোস্ট