চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১

সর্বশেষ:

১২ অক্টোবর, ২০১৯ | ৫:১৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আবারার হত্যাকাণ্ডে গ্রেপ্তার মোয়াজ ৫ দিনের রিমান্ডে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় এজহারভুক্ত আসামি গ্রেপ্তার মোয়াজ আবু হুরায়রাকে (২০) পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১২ অক্টোবর) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।  শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার বেলা ১১টায় রাজধানীর উত্তরার ১৪ নম্বর সেক্টর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় মোয়াজকে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি মামলায় এজহারভুক্ত আসামি।

ডিএমপি জানায়, মোয়াজের বাড়ি কিশোরগঞ্জের কুলিয়ারচরে। তিনি বুয়েটের ইইই (EEE) বিভাগের ১৭তম ব্যাচের ছাত্র। আবরার হত্যায় তিনি জড়িত ছিলেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

প্রসঙ্গত, ৬ অক্টোবর রাত ৩টার দিকে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়। জানা যায়, ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা। ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, তাঁর শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন সন্ধ্যার পর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন নিহত আবরারের বাবা বরকত উল্লাহ্। এ ঘটনায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 267 People

সম্পর্কিত পোস্ট