চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

১২ অক্টোবর, ২০১৯ | ২:৩৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রথম বর্ষ এমবিবিএস কোর্স

চমেক ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ১৭৩ জন

সারা দেশের ন্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। সকাল ১০টা থেকে শুরু হয়ে ১১টা পর্যন্ত পরীক্ষা চলে। গতকাল (শুক্রবার) চমেক কেন্দ্রের অধীনে ৬ হাজার ৩৮ জন পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৬ হাজর ২১১ শিক্ষার্থী আবেদন করেন। তাদের মধ্যে অনুপস্থিত ছিলেন ১৭৩ জন শিক্ষার্থী। চমেক কেন্দ্রের অধীনে নগরীর পাঁচটি ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভেন্যুগুলো হচ্ছে- চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক), চট্টগ্রাম কলেজ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ওয়াসা ক্যাম্পাস, প্রবর্তক ক্যাম্পাস ও জিইসি ক্যাম্পাস। চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) অধ্যক্ষ প্রফেসর ডা. সেলিম মো. জাহাঙ্গীর জানান, ‘নির্দেশনা মেনে পরীক্ষার্থীরা সকাল ৯টায় কেন্দ্রে প্রবেশ করেছে। ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষা কেন্দ্র তদারকি করার জন্য প্রত্যেক ভেন্যুতে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিদর্শক দলের সদস্যরা দায়িত্ব পালন করেছেন।

তিনি আরো বলেন, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৬ হাজর ২১১ শিক্ষার্থী আবেদন করেছে। তাদের মধ্যে ৬ হাজার ৩৮ জন পরীক্ষায় অংশ গ্রহণ করেছে এবং বাকি ১৭৩ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

চমেক সূত্র জানায়, পরীক্ষার্থী ও কেন্দ্রে দায়িত্বরত পরিদর্শক বা কর্মকর্তারা ব্যক্তিগত মোবাইল ফোন নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারেননি। তবে কেন্দ্রের অভ্যন্তরে যোগাযোগের জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঁচটি এনালগ মোবাইল ফোন সরবরাহ করা হয়।

শেয়ার করুন
The Post Viewed By: 476 People

সম্পর্কিত পোস্ট