চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

১২ অক্টোবর, ২০১৯ | ২:০৮ পূর্বাহ্ণ

১২টি বিভাগে ৮৯০টি আসনে চুয়েটের ভর্তি পরীক্ষা আজ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের লেভেল-১ স্নাতক (সম্মান) কোর্সের প্রথম বর্ষ ভর্তিপরীক্ষা আজ শনিবার অনুষ্ঠিত হবে। এবার সর্বমোট ৮৯০টি আসনে ১২টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া রাখাইন সম্প্রদায়ের জন্য ১টি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার নৃ-গোষ্টীর (উপজাতি) জন্য ১০টিসহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত আছে। তবে ভর্তির জন্য অন্য কোন ধরনের আসন সংরক্ষিত নেই।

শনিবার ক-বিভাগের লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত মোট ৩ ঘন্টা এবং খ-বিভাগের মুক্তহস্ত অঙ্কন পরীক্ষা একই দিন বিকাল ২টা ৩০ মিনিট থেকে ৪টা ৩০মিনিট পর্যন্ত মোট ২ ঘন্টা অনুষ্ঠিত হবে। এবারের ভর্তি পরীক্ষায় গ্রুপ-ক/কঅ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এর জন্য মোট ১০ হাজার ৩১জন এবং গ্রুপ-খ/কঐঅ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) এর জন্য ৯৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। উল্লেখ্য, ভর্তিপরীক্ষা সম্পর্কিত সব ধরণের তথ্যাবলী চুয়েট ওয়েবসাইট যঃঃঢ়://ংঃঁফবহঃ.পঁবঃ.ধপ.নফ/ধফসরংংরড়হ২০১৯ অথবা যঃঃঢ়://িি.িপঁবঃ.ধপ.নফ/ধফসরংংরড়হ থেকে জানা যাবে।

এবার ক-বিভাগে ১১ হাজার ৬১১ জন এবং খ-বিভাগে ১ হাজার ২৩৭ জন মোট ১২ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী সফলভাবে আবেদন করেন। এর মধ্য থেকে মোট ১০ হাজার ৯৭২ জন প্রার্থীকে প্রাথমিকভাবে যোগ্য প্রার্থী হিসেবে নির্বাচিত করা হয়। -বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 157 People

সম্পর্কিত পোস্ট