চট্টগ্রাম সোমবার, ২১ অক্টোবর, ২০১৯

৯ মে, ২০১৯ | ১২:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

১৩ মে চবি সাংবাদিক সমিতির নির্বাচন: চূড়ান্ত তালিকা প্রকাশ আজ

কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯ এর তফসিল ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। আজ ৯ মে দুপুর ১২টা পর্যন্ত ছিলো মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে আজকে বিকাল ৩টা পর্যন্ত । এরপর বিকাল সাড়ে ৩টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ৭ মে মঙ্গলবার দুপুরে নির্বাচনের তফসিল ও ভোটার তালিকা ঘোষণা করে নির্বাচন কমিশন। 

চবি সাংবাদিক সমিতির সাতটি পদের প্রতিনিধি নির্বাচন আগামী ১৩ মে বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক এবং কার্যনির্বাহী সদস্য; এই পদগুলোর জন্য ভোট গ্রহণ ও ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে বলে তফসিলে উল্লেখ্য করা হয়।   নির্বাচনে মোট ৩৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

নির্বাচন পরিচালনার এক আবেদনের প্রেক্ষিতে সোমবার ৬ মে সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী তার পক্ষে নির্বাচন কমিশনারের দায়িত্ব দেন  সহকারী প্রক্টর লিটন মিত্র ও নিয়াজ মোরশেদ রিপনকে ।

মনোনয়নপত্র বিতরণ করা হবে  ৮ মে সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত।  প্রত্যেকটি পদে মনোনয়নপত্রের মূল্য দুই হাজার টাকা নির্ধারণ করা হয়েছে । আজ ৯ মে দুপুর ১২টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়। আজকেই বিকাল ৩টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। এরপর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের সময় নির্ধারণ করা হয়েছে বিকাল সাড়ে ৩টায়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে মনোনয়নপত্র সংগ্রহ, জমাদান, ভোটগ্রহণসহ নির্বাচন সংক্রান্ত যাবতীয় কার্যক্রম অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের দুই সহকারী প্রক্টর লিটন মিত্র ও নিয়াজ মোরশেদ রিপন সুষ্ঠু নির্বাচন পরিচালনায় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন।

The Post Viewed By: 217 People

সম্পর্কিত পোস্ট