চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

১২ অক্টোবর, ২০১৯ | ১:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দোকান বসিয়ে নিয়মিত ‘ভাড়া’ তোলেন যুবলীগ কর্মী

নগরী ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের বহদ্দার এখলাসুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে বহদ্দার পুকুর পাড় পর্যন্ত সড়কের একাংশ হকারদের দখলে। স্থানীয়রা জানিয়েছেন, যুবলীগ নামধারী কিছু ব্যক্তি হকারদের কাছ থেকে প্রতিদিন ‘ভাড়া’ তুলে হকারদের এই অবৈধ হাট গড়ে তুলেছে। ওই এলাকায় তাদের জুয়ার বোর্ডও রয়েছে।

স্থানীয়রা জানান, এখলাছুর রহমান স্কুলের সামনে থেকে বহদ্দার পুকুর পাড় পর্যন্ত সড়ক ও ফুটপাতের উপর অন্তত ৭০টি দোকান রয়েছে। এ দোকানগুলো থেকে চাঁদাবাজদের প্রতিদিনের আয় কমপক্ষে সাত হাজার টাকা।

একই সাথে চাঁদাবাজদের বসানো জুয়ার বোর্ডে জুয়া খেলে প্রতিনিয়ত অনেকেই নিঃস্ব হচ্ছেন। আর জুয়ার টাকার যোগাড় করতে গিয়ে ভেঙেছে অনেকের সংসার। এছাড়াও চুরি-ছিনতাইয়ের মত অপরাধমূলক কাজে এদের অনেকেই জড়িয়ে যাচ্ছেন।

বহদ্দারহাট বাজারের একাধিক ব্যবসায়ী পূর্বকোণকে জানান, সোহেল নামে যুবলীগ নামধারী এক ব্যক্তি রয়েছে এসব অপকর্মের নেপথ্যে। মহিন নামে এক ব্যক্তি তার হয়ে প্রতিদিন আছরের নামাজের পর থেকে সন্ধ্যা পর্যন্ত সময়ের মধ্যে চাঁদা তুলে। যুবলীগের তৃণমূল থেকে উচ্চ পর্যায় পর্যন্ত কোনক্ষেত্রেই সোহেলের কোন পদ-পদবী নেই বলে জানা গেছে। শুধুমাত্র চান্দগাঁও থানার কতিপয় পুলিশ সদস্যের সাথে সু-সম্পর্কটাই তার প্রধান শক্তি। তাকে কেউ বাধা দেয়ার চেষ্টা করলে এ পুলিশ সদস্যরা তার পক্ষে কথা বলেন। ধমক দেন। তাই সবাই নীরবে দিয়ে যাচ্ছে চাঁদা।

শেয়ার করুন
The Post Viewed By: 312 People

সম্পর্কিত পোস্ট