চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

১২ অক্টোবর, ২০১৯ | ১:৪৮ পূর্বাহ্ণ

বিশ্ব ডিম দিবসে সিটি মেয়র

সুস্থ জাতি গঠনে ডিম হতে পারে খাদ্যের অন্যতম উৎস

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, সুস্বাস্থ্য ও স্স্থু জাতি গঠনে প্রয়োজনীয় পুষ্টির জন্য ডিম হতে পারে খাদ্যের অন্যতম উৎস। তাই শরীরে প্রোটিনের চাহিদা মেটাতে প্রতিদিন অন্তত একটি করে ডিম খাওযানো উচিত বলে মন্তব্য সিটি মেয়রের। গতকাল শুক্রবার সকালে বিশ্ব ডিম দিবসে জেলা ও বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তর এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। চট্টগ্রাম প্রেস ক্লাবে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের উপ-পরিচালক ডা. মোহাম্মদ ফরহাদ হোসেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন কর্মসূচির আয়োজক জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মোহাম্মদ রেয়াজুল হক। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পোল্ট্রি ব্রিডার্স এসোসিয়েশনের সভাপতি মো. রকিবুর রহমান টুটুল, সিভাসুর বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক প্রফেসর ড. একেএম সাইফুদ্দীন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের পুষ্টিবিদ ডাক্তার হাসিনা আক্তার লিপি, ক্যাব সহ-সভাপতি এসএম নাজের হোসাইন ও সিভাসুর অধ্যাপক ড. রায়হান ফারুক।

ডিম খাওয়ানো বিষয়ে জনসচেতনতা সৃষ্টির জন্য সিটি মেয়র সংবাদকর্মীদেরকে এগিয়ে আসার আহবান জানান। ডিমের দাম বাড়ানো প্রসঙ্গে তিনি বলেন, সত্যিকারের ব্যবসায়ীরা সবসময়ই যৌক্তিক মুনাফা করবে। আর অসাধু ব্যবসায়ীরাই কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে সুযোগের অপেক্ষায় থাকে। তারা বিকৃত মানসিকতার মানুষ। এর পূর্বে ‘সুস্থ মেধাবী জাতি চাই, প্রতিদিনই ডিম খাই’ সেøাগানে ডিম বিষয়ক সচেতনতা সৃষ্টির জন্য চট্টগ্রাম প্রেসক্লাব চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 138 People

সম্পর্কিত পোস্ট