চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১০ অক্টোবর, ২০১৯ | ২:২০ এএম

নিজস্ব সংবাদদাতা হ চবি

প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে চবি শিক্ষার্থীরা

আবরার হত্যার বিচার নিয়ে যেন কোন প্রহসন না হয়

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচার দাবিতে প্রদীপ প্রজ্জ্বলন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। বুয়েট শিক্ষার্থীদের ঘোষিত আন্দোলনে একাত্মতা পোষণ করে গতকাল বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যা সাতটায় বুদ্ধিজীবী চত্বরে এই প্রতিবাদ জানানো হয়।এসময় আন্দোলনকারীরা বলেছেন, বাংলাদেশের প্রত্যেক ক্যাম্পাসে যেন সুষ্ঠু রাজনীতি প্রতিষ্ঠিত হয়।

প্রতিহিংসার বলি হয়ে আর কোনো আবরারকে যাতে হত্যা হতে না হয়। একটি ছাত্র রাজনীতিকে কলুষিত করতে একটি গোষ্ঠী অপচেষ্টা চলিয়ে যাচ্ছে। আমরা চাই তাদেরকে খুঁজে বের করা হোক। তারা আরো বলেছেন, আমরা আবরার হত্যার সুষ্ঠু বিচার চাই। এটা যেন দ্রুত হয়। আগের ঘটনাগুলোতেও আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু তার যথার্থ ফলাফল পাইনি। এর আগে বুধবার সকালে চবির তিন আবাসিক ছাত্র হলের মেয়েরা বুদ্ধিজীবী চত্বর এবং জিরো পয়েন্ট এলাকায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। এসময় আন্দোলনকারী ছাত্রীরা

বলেছেন, দেশকে ভালবাসাই কি তার অপরাধ? দেশ তো কারো একার সম্পত্তি নয়। তাছাড়া কোন বিষয়ে মানুষের ব্যক্তিগত মত থাকতেই পারে। তাই বলে তাকে এভাবে হত্যা করতে হবে? এই হত্যাকা-ের অন্যতম সন্দেহভাজন আসামি অমিত সাহাকে ছেড়ে দেয়া হয়েছে। এটা কি প্রকৃত অপরাধীদের আড়াল করতে কোন কৌশল কিনা তাও খতিয়ে দেখা জরুরি। তারা আরো বলেছেন, কোন হত্যাকা-েরই আমরা বিচার পাই না। এর আগেও অনেক হত্যার ঘটনা ঘটেছে কিন্তু বিচার হয়নি। আমরা চাই এই হত্যাকা-ের বিচার নিয়ে যেন কোন প্রহসন না হয়।

The Post Viewed By: 91 People

সম্পর্কিত পোস্ট