চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

১০ অক্টোবর, ২০১৯ | ১:১৮ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ

শ্রেণি কার্যক্রম ব্যাহত

চর-বরমা মডেল স্কুল এখনো পানির নিচে

চন্দনাইশ

উপজেলার পশ্চিম চর-বরমা এলাকার এনজিও পল্লী প্রগতি সংস্থা পরিচালিত পিপিএস মডেল প্রাথমিক বিদ্যালয়টি চলতি বছর জুলাই মাস থেকে অদ্যবধি পানির নিচে। এ কারণে যথাযথভাবে শ্রেণি কার্যক্রম বা পাঠদান হচ্ছে না। পিইসিই পরীক্ষার্থীদের অভিভাবকেরা উদ্বিগ্ন।

সরেজমিনে দেখা যায়, উপজেলার পশ্চিম চর-বরমা পিপিএস মডেল প্রাথমিক বিদ্যালয়টি চলতি বছর জুলাই মাসের ১ম সপ্তাহ থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত হয়ে আজও পর্যন্ত পানির নিচে তলিয়ে রয়েছে। অল্প বৃষ্টিতে কালভার্টের অভাবে বিদ্যালয়টি পানির নিচে তলিয়ে যায়। এতে ক্লাস করার কোন উপায় থাকে না। ফলে বাধ্য হয়ে শিক্ষার্থীদের ক্লাব ঘরে ক্লাস করতে হচ্ছে। এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম যথাযথভাবে না হওয়ায় উদ্বিগ্ন রয়েছে পিইসিই’র পরীক্ষার্থীদের অভিভাবকসহ সকলেই।

বিদ্যালয় পরিচালনাকারী এনজিও পল্লী প্রগতি সংস্থার নির্বাহী পরিচালক নুরুল হক জানান, ২০০৫ সালে বিদ্যালয়টি স্থানীয়দের অনুরোধে স্থাপন করা হয়। ইতোমধ্যে ৪টি ব্যাচ পিইসিই পরীক্ষায় অংশ নিয়েছে। চলতি বছর পিইসিইতে ২৪ জন পরীক্ষার্থী রয়েছে। এ বছর বন্যার পর থেকে পার্শ্ববর্তী কালভার্টটি ভেঙে যাওয়ায় পানি নিষ্কাশন বন্ধ থাকায় বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না। পার্শ্ববর্তী একটি ক্লাব ঘরে শিফটিং পদ্ধতিতে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শ্রেণি কার্যক্রম চলছে। পানি নিষ্কাশন ব্যবস্থা করার পর স্থানীয়দের সহায়তায় বিদ্যালয়টি পুনরায় পুরোদমে চালু করা হবে বলে তিনি জানান।

The Post Viewed By: 69 People

সম্পর্কিত পোস্ট