চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

১০ অক্টোবর, ২০১৯ | ১২:৪৮ পূর্বাহ্ন

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ চট্টগ্রাম শিশু একাডেমিতে শিশু সমাবেশ ও আলোচনা সভা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনায় জেলা প্রশাসন ও ইউনিসেফ’র সহযোগিতায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে চট্টগ্রাম জেলা শিশু একাডেমির উদ্যোগে গত ৭ অক্টোবর সোমবার থেকে ১৪ অক্টোবর সোমবার পর্যন্ত সপ্তাহব্যাপী শিশু সমাবেশ, শোভাযাত্রা ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

গতকাল ৯ অক্টোবর বুধবার সকালে ঢাকাস্থ বাংলাদেশ শিশু একাডেমির কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করেন। এরই অংশ হিসেবে বিকেল ৪টায় চট্টগ্রাম জেলা শিশু একাডেমিতে শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নারগীস সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ডা. প্রণব কুমার চৌধুরী, মমতা’র প্রধান নির্বাহী রফিক আহামদ ও ওয়ার্ল্ড ভিশনের প্রকল্প পরিচালক রবার্ট কমল সরকার। শিশুদের পক্ষে বক্তব্য রাখেন সানজিদা রহমান মীম। শিশু অধিকার সপ্তাহ-২০১৯ এর এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’। অনুষ্ঠানে শিশু একাডেমির প্রশিক্ষক-প্রশিক্ষণার্থী ও বিভিন্ন এনজিও সংস্থা, শিশু সংগঠন ও অভিভাবকসহ প্রায় ৬’শ জন অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাদের অধিকার রক্ষায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। আগামীতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে শিশুদেরকে স্বাভাবিকভাবে বেড়ে উঠার সুযোগ সৃষ্টি করে দিতে হবে। আমরা প্রত্যেক শিশুর সমান অধিকার নিশ্চিত করতে পারলে শিশুদের বাসযোগ্য বাংলাদেশ গড়া সম্ভব হবে। শিশু অধিকার যাতে লংঘিত না হয় সে বিষয়ে সকল অভিভাবক ও শিক্ষকদের আরো সচেতন হতে হবে।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 77 People

সম্পর্কিত পোস্ট