চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আমবাগানে রেলওয়ের উচ্ছেদ অভিযানে বাঁধা

নিজস্ব প্রতিবেদক

৯ অক্টোবর, ২০১৯ | ২:৩৯ অপরাহ্ণ

নগরীর খুলশী থানার আমাবাগান এলাকায় বাংলাদেশ রেলওয়ের ক্যারেজ ও ওয়াগন কারখানার সামনে অবৈধ ৩০টি দোকান উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।  আজ বুধবার ( ৯ অক্টোবর) দুপুর ১টার দিকে এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

এদিকে ক্ষিপ্ত হয়ে উচ্ছেদ আটকাতে বিক্ষোভ করে স্থানীয়রা। এক পর্যায়ে স্থানীয়দের বাধায় উচ্ছেদ কার্যক্রম বন্ধ হয়ে যায়।  শুধু তাই নয় বাধার কারণে উচ্ছেদ অভিযান শুরু করতে দেরি হয়েছিল বলে জানান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

তিনি বলেন, উচ্ছেদ অভিযান সকাল সাড়ে ১০টায় হওয়ার কথা থাকলেও স্থানীয়রা বাধা দেয়। পরে দুপুর ১টার দিকে উচ্ছেদ অভিযান শুরু হয় । উচ্ছেদ অভিযানে প্রায় ২২টি সেমিপাকা  ৮টি টিনশেডসহ সর্বমোট ৩০টি দোকান উচ্ছেদ করা হয়। এতে দখলে থাকা ২৬ শতাংশ জায়গা উদ্ধার হয়।

স্থানীয়দের অভিযোগ, গত ৭ অক্টোবর এলাকায় মাইকিং করে উচ্ছেদ করার কথা জানান রেলওয়ে কর্তৃপক্ষ। কিন্তু কোন ধরনের পুনর্বা সনের ব্যবস্থা না করে আজ সকালে উচ্ছেদ অভিযান শুরু করে রেলওয়ে। এক পর্যায়ে স্থানীয়দের বাধা উপেক্ষা করে উচ্ছেদ চালায় রেলওয়ে।

এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মাহবুবুর রহমান, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. আনসার আলী র‌্যাপিড একশান ব্যাটেলিয়ান (র‌্যাব), রেলওয়ের নিরাপত্তা বাহিনী (আরএনবি) ও পুলিশের প্রায় ৬০জন সদস্য।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট