চট্টগ্রাম শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯

৯ অক্টোবর, ২০১৯ | ৩:২৫ পূর্বাহ্ণ

চবি সংবাদদাতা

আবরার হত্যার বিচার দাবিতে চবি শিক্ষার্থী

আমাকে মারুন, বাংলাদেশই মরবে

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে খালেদ সাইফুল্লাহ নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী অবস্থান কর্মসূচি পালন করছে। গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় শহিদ মিনারের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করে। এছাড়া বিকেল সাড়ে চারটায় নগরীর ষোলশহর স্টেশনে মানববন্ধন করে শিক্ষার্থীরা। আন্দোলনকারী ছাত্র বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।
আন্দোলনকারী শিক্ষার্থী খালেদ বলেন, একজন ছাত্র হিসেবে আমার মনে হয়েছে আন্দোলন করা উচিত। যেভাবে হত্যাকা- ঘটানো হয়েছে তা অত্যন্ত নির্মম। আমি চাই এই হত্যাকা-ের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি নিশ্চিত করা হোক।
এদিকে, আন্দোলনকারী শিক্ষার্থীর প্লেকার্ডে লিখা ‘শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করুন’, ‘আমি রাষ্ট্রদ্রোহী নই’, ‘আমিই বাংলাদেশ’, ‘আমাকে মারুন, বাংলাদেশই মরবে’, ‘আবরার তো নেই, আমিও না হয় গুম হব’, ‘আবরার হত্যার বিচার চাই’ এবং ‘আমি আমার বাক স্বাধীনতা চাই’।
এব্যাপারে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর রেজাউল করিম বলেন, এক শিক্ষার্থী শহিদ মিনারে অবস্থান করছিল। আমরা তাকে প্রক্টর অফিসে নিয়ে এসেছি। তাকে আমরা বুঝিয়েছি দেশের প্রচলিত আইন অনুযায়ী দোষীদের বিচার হবে।
অন্যদিকে, মঙ্গলবার সাড়ে চারটার দিকে নগরীর ষোলশহর স্টেশনে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা এই ন্যাক্কারজনক হত্যাকা-ের সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীন দেশে বাকস্বাধীনতা খর্ব করার কারো অধিকার নেই। সমালোচকদের কন্ঠ রোধ করে দেশের কল্যাণ করা যায় না। তাছাড়া আবরার সামাজিক যোগাযোগ মাধ্যমে যা লিখেছেন সেখানে কি এমন ছিল যে তাকে এভাবে হত্যা করতে হবে।
বক্তারা আরো বলেন, দেশে বিচারহীনতার যে সংস্কৃতি চালু হয়েছে তা বন্ধ না হলে অদূর ভবিষ্যতে দেশে কথায় কথায় খুনের সংস্কৃতি চালু হবে। সুতরাং ফাহাদ তনুদের হত্যার বিচার করে দেশে দৃষ্টান্ত তৈরি করতে হবে।

The Post Viewed By: 593 People

সম্পর্কিত পোস্ট