চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

৯ অক্টোবর, ২০১৯ | ৩:১৪ এএম

নিজস্ব সংবাদদাতা, বোয়ালখালী

কালুরঘাট ব্রিজে দীর্ঘ যানজটে নাকাল যাত্রী

প্রতিমা বিসর্জন

বিজয়া দশমীতে কর্ণফুলীতে প্রতিমা বিসর্জন ছিল গতকাল মঙ্গলবার বিকেলে। বোয়ালখালী আর নগরের ম-পগুলো থেকে বিকেল ৩টার পর থেকে আসতে থাকে প্রতিমা নিয়ে ভক্তরা। নদীতে নৌকায় করে বিসর্জনের এ দৃশ্য দেখার জন্য উৎসুক জনতা ভিড় করে কালুরঘাট ব্রিজে। শতশত মানুষের ভিড় ঠেলে যানবাহন চলাচলে নাজুক কালুরঘাট ব্রিজ একপ্রকার হাঁপিয়ে উঠে। ধীরগতিতে যান চলতে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা চলে যায় একপ্রান্ত থেকে অন্যপ্রান্ত পার হতে। পশ্চিম পাড় থেকে বিকেল ৫টায় লাইন দেয়া হলে তা সর্বশেষ এসে ঠেকে রাত পৌনে ৮টা পর্যন্ত। এতে দুর্ভোগে পড়ে পূর্বপাড়ের হাজারো যাত্রী সাধারণ। আটকে যায় রোগীবহনকারী একাধিক এ্যামবুলেন্সও। গাড়ির দীর্ঘ লাইন গিয়ে পৌঁছে গোমদন্ডী ফুলতল পর্যন্ত। সরেজমিনে দেখা যায়, বিকেলে কালুরঘাটের পূর্বপাড়ে গাড়ির দীর্ঘ লাইন। লাইন করে গাড়ি দাঁড় না
করানোর কারণে পশ্চিম পাড় থেকে আসা গাড়ি চলছে কচ্ছপ গতিতে। এ সমস্যার জন্য সাধারণ যাত্রীরা মোটরসাইকেলও দুষছেন সমানতালে। অন্যদিকে কালুরঘাট ব্রিজে হাজারো উৎসুক জনতা। অধিকাংশই দেখছে প্রতিমা বিসর্জনের দৃশ্য। মানুষের ভিড় সামলিয়ে প্রায় চলাচলে অনুপযোগী কালুরঘাট ব্রিজে যানবাহন চলছে ধীরগতিতে। ধীরগতির কারণে বিকেল ৫টায় পশ্চিম পাড় থেকে পূর্বমূখী লাইন বন্ধ হয় রাত পৌনে ৮টায়। পশ্চিমমূখী লাইন দেয়া হলেও এ লাইন কখন গিয়ে শেষ হবে তা খোদ টোল অফিসের দায়িত্বপ্রাপ্তরাও বলতে পারছে না। কালুরঘাটে অপেক্ষারত শহরমূখীযাত্রী শংকর সেন জানান, আটকে আছি সাড়ে ৫টা থেকে। প্রতিমা বিসর্জনের দৃশ্য দেখতে মানুষের ভিড় ছিল ব্রিজে। বিজয়া দশমীর কারণে গাড়ি ও মানুষের চাপ বেশি। যেকারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। অপর যাত্রী মোহাম্মদ আলী জানান, কালুরঘাট ব্রিজে কর্তৃপক্ষের অব্যবস্থাপনায় দুর্ভোগ চরমে পৌঁছেছে। আজ আটকে ছিলাম প্রায় আড়াই ঘণ্টা।
এবিষয়ে জানতে চাইলে টোল অফিসের কর্মকর্তা মো. সেকান্দর জানান, গতকাল (মঙ্গলবার) যানজটের কারণ কোনো গাড়ি বিকল কিংবা অব্যবস্থাপনার কারণে নয়। শুধুমাত্র মানুষের ভিড় সামলাতে না পারায় এ অবস্থা। তিনি বলেন, প্রতিমা বিসর্জন দিতে আর দেখতে লোকে লোকারণ্যে হয়ে পড়ে কালুরঘাট এলাকা। এছাড়া মোটর সাইকেল চালকরা কোনো নিয়মনীতি না মেনে এবড়োথেবড়ো গাড়ি রাখার কারণে এটি আরও প্রকট হয়ে উঠে। এতে প্রায় দেড়ঘণ্টা আটকে ছিল খোদ এমপি মহোদয়ও। এসময় তিনি পশ্চিমপাড়ে প্রতিমা বিসর্জন প্রত্যক্ষ করেন।

The Post Viewed By: 123 People

সম্পর্কিত পোস্ট