চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

৮ অক্টোবর, ২০১৯ | ৭:০৫ পিএম

নিজস্ব প্রতিবেদক

চালু হলো ‘বায়েজিদ সবুজ উদ্যান’

প্রায় সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে করা বায়েজিদ সবুজ উদ্যান নামে পার্কটির উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে পার্কটির উদ্বোধন করা হয়। এ সময় তিনি জানান, নগরীর ডিসি হিলসহ কয়েকটি স্থানকে এধরনের বিনোদন কেন্দ্র হিসেবে রূপ দেয়ার পরিকল্পনার কথা।

পতেঙ্গা সৈকত, আগ্রাবাদের জাম্বুরি পার্কের পর এটি হবে নগরবাসীর পছন্দের একটি প্রাকৃতিক বিনোদন কেন্দ্র। এ উদ্যানে রয়েছে দৃষ্টিনন্দন জলাধার, ওয়াকওয়ে এবং নানা প্রজাতির বৃক্ষসহ শিশুদের খেলাধুলার ব্যবস্থা রয়েছে।

পার্কে রয়েছে ২টি সুদৃশ্য ফটক। একক বসার বেঞ্চ আছে ৩৯টি, দ্বৈত ৭টি। পার্কটির ভেতর ৬০ ফুট ব্যাসের জলাধারের দুই পাশে উন্মুক্ত গ্যালারি রাখা হয়েছে। জলাধারে পানি রাখা হবে ৩ থেকে সাড়ে ৩ ফুট। এছাড়া ১ হাজার ২০০ ফুট সীমানাপ্রাচীর রয়েছে। পার্কে আসা নারী-পুরুষের জন্য রয়েছে আলাদা টয়লেট।

২৪ ঘণ্টা সিসিটিভি ক্যামেরায় মনিটরিং হবে পার্কটি। বাগানে সবুজ ঘাসে ও গাছে স্বয়ংক্রিয়ভাবে পানি ছিটানোর জন্য রয়েছে ৬০টি স্প্রিঙ্কলার। পুরো উদ্যানে ১০৮টি কম্পাউন্ড লাইট, ১৬টি গার্ডেন লাইট ও ৫৫টি ফাউন্টেন লাইট রয়েছে। সকালে ব্যায়াম, হাঁটাহাঁটি ও শরীর চর্চার জন্য এবং বিকালে সপরিবারে বেড়ানোর জন্য উদ্যানটি খোলা রাখা হবে।

পূর্বকোণ/টিএফ

The Post Viewed By: 251 People

সম্পর্কিত পোস্ট