চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

‘আমাকে মারুন, বাংলাদেশই মরবে’

আবরার হত্যার বিচারের দাবিতে চবি শিক্ষার্থীর অবস্থান

চবি সংবাদদাতা

৮ অক্টোবর, ২০১৯ | ৩:৩৬ অপরাহ্ণ

বুয়েট শিক্ষার্থী অবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে খালেদ সাইফুল্লাহ নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী অবস্থান কর্মসূচি পালন করছেন। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় শহিদ মিনারের সামনে তিনি এই অবস্থান কর্মসূচি পালন করেন। আন্দোলনকারী ছাত্র খালেদ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।

আন্দোলনকারী শিক্ষার্থী খালেদ বলেন, একজন ছাত্র হিসেবে আমার মনে হয়েছে আন্দোলন করা উচিত। যেভাবে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে তা অত্যন্ত নির্মম। আমি চাই এই হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি নিশ্চিত করা হোক।’

এদিকে আন্দোলনকারী শিক্ষার্থীর প্ল্যাকার্ডে লিখা ‘শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করুন’, ‘আমি রাষ্ট্রদ্রোহী নই’, ‘আমিই বাংলাদেশ’, ‘আমাকে মারুন, বাংলাদেশই মরবে’, ‘আবরার তো নেই, আমিও না হয় গুম হব’, ‘আবরার হত্যার বিচার চাই’ ও ‘আমি আমার বাকস্বাধীনতা চাই’।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর রেজাউল করিম বলেন, ‘এক শিক্ষার্থী শহিদ মিনারে অবস্থান করছিল। আমরা তাকে প্রক্টর অফিসে নিয়ে এসেছি। তাকে আমরা বুঝিয়েছি দেশের প্রচলিত আইন অনুযায়ী দোষীদের বিচার হবে।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট