চট্টগ্রাম শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৮ অক্টোবর, ২০১৯ | ২:১২ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

আজ প্রতিমা বিসর্জন: প্রস্তুত পতেঙ্গা সৈকত

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক), প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী নগরীর পতেঙ্গা সৈকতে প্রতিমা বিসর্জনের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। ষোড়শ উপাচারে দশমীর বিহিত পূজা, দর্পন বিসর্জন, শাস্ত্রীয় আচার, দেবীর চরণে অঞ্জলি নিবেদন, দেশ-জাতি, ব্যক্তিগত ও পরিবারের সুখ, শান্তি, মঙ্গল কামনায় আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল থেকেই ব্যস্ত ছিলেন পূজার্থীরা। এদিকে মণ্ডপে মণ্ডপে বাজে বিদায়ী সুর। বিকেল ৩টায় প্রতিমা নিরঞ্জন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এবার নগরীতে ২৭০টি মণ্ডপে পূজা হয়েছে জানিয়ে মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট চন্দন তালুকদার বলেন, এর মধ্যে পতেঙ্গা সৈকতে ১২০-১৩০টি প্রতিমা বিসর্জন হবে। কিছুক্ষণ পর থেকে প্রতিমা নিরঞ্জন শুরু হবে। এর বাইরে ফিরিঙ্গিবাজারের অভয়মিত্র ঘাটে, কাট্টলী সৈকতে, পাহাড়তলীর বিভিন্ন পুকুর-দীঘিতে, কালুরঘাটে কর্ণফুলী নদীতে প্রতিমা বিসর্জন হবে। তিনি শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা সম্পন্ন হওয়ায় নগরবাসী, পুলিশ, সরকার, গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া জানান, প্রতিমা নিরঞ্জন নির্বিঘ্ন করতে একটি অস্থায়ী পুলিশ কনট্রোল রুম চালু করা হয়েছে সৈকতে। তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। তিনি আরো বলেন, র‌্যাবের টহল, নিয়মিত পুলিশ, নারী পুলিশ সদস্য, টুরিস্ট পুলিশসহ সাদা পোশাকে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও আলোকায়ন, মাইকিংসহ সব ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে বলেও জানান ওসি উৎপল বড়ুয়া।

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 269 People

সম্পর্কিত পোস্ট