চট্টগ্রাম শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০

৮ অক্টোবর, ২০১৯ | ২:৫১ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

বিশ্ব বসতি দিবসে সিডিএ’র র্যালি

বিশ্ব বসতি দিবস উপলক্ষে বর্জ্যকে সম্পদে পরিণত করতে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার স্লোগানে র্যালি বের করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ সিডিএ। গতকাল সোমবার বেলা ১২টায় সিডিএ এবং গণপূর্ত অধিদপ্তরের যৌথ উদ্যোগে এই র্যালি বের হয়। র্যালিটি সিডিএ ভবন হতে বাংলাদেশ ব্যাংক, কোর্ট হিল, লালদিঘির পাড়, কোতোয়ালী থানা হয়ে পুনরায় চউক ভবনে এসে শেষ হয়। এর আগে বিশ^ বসতি দিবসের উদ্বোধন করেন সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ।
সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ এর নেতৃত্বে অনুষ্ঠিত র্যালিতে উপস্থিত ছিলেন সিডিএ’র বোর্ড সদস্য মো. জসীম উদ্দিন শাহ, কে বি এম শাহজাহান, মো. গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, সিডিএ’র সচিব তাহেরা ফেরদৌস বেগম, প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শাম্স, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ এ এম হাবিবুর রহমান, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. শাহিনুল ইসলাম খান, উপ সচিব অমল গুহ। এছাড়া, সিডিএ’র অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মো. নাজের, অথরাইজড অফিসার মো. মঞ্জুর হাসান, মো. শামীম, আই টি শাখার প্রধান মো. মোস্তফা জামালসহ সিডিএ’র সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ গণপূর্ত অধিদপ্তর চট্টগ্রামের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
উল্লেখ্য, সকলের জন্য আবাসন নিশ্চিতকরণসহ বাসযোগ্য ও নিরাপদ আবাসস্থলের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ১৯৮৬ সাল থেকে সারা বিশ্ব অক্টোবর মাসের প্রথম সোমবার জাতিসংঘ ঘোষিত ‘বিশ্ব বসতি দিবস’ উদযাপিত হয়ে আসছে। বিশ্বর অন্যান্য দেশের ন্যায় এ বছরও বাংলাদেশে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে। বিশ্ব বসতি দিবসের এবছরের প্রতিপাদ্য হচ্ছে ‘বর্জ্যকে সম্পদে পরিণত করতে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার’।

The Post Viewed By: 113 People

সম্পর্কিত পোস্ট