চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

৮ অক্টোবর, ২০১৯ | ২:৪১ পূর্বাহ্ণ

স্মরণসভায় ড. ইফতেখার

ডা. রফিকুল হক আজীবন অধ্যাপনায় নিভৃত ছিলেন

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সাবেক ট্রেজারার অধ্যাপক ডা. কাজী রফিকুল হক স্মরণে নাগরিক স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, তিনি উচ্চ মাত্রায় অধ্যয়নকারী ও অধ্যাপনায় নিভৃত ছিলেন আজীবন। একাধারে ৫০ বছর এনাটমির শিক্ষক থাকাকালে একজন বিজ্ঞ শিক্ষক হিসেবে বাংলা, ইংরেজি, আরবি, উর্দু, হিন্দী এবং মেডিকেল টেকনিক্যাল বিষয়ে সুপ-িত ছিলেন তিনি। উনার টেবিল সবসময় বই, পত্রিকা এবং ধর্মীয় গ্রন্থে ভরপুর ছিল। উনার ইংরেজি উচ্চারণ ও উপস্থাপনা চমৎকার ছিল। তিনি দেশি-বিদেশি ছাত্র-ছাত্রীদের কাছে একজন শিক্ষক ও অভিভাবক হিসেবে প্রিয় ছিলেন।
গত ৪ অক্টোবর চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান আলোচকের বক্তব্য প্রদান করেন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সাবেক ভিসি অধ্যাপক ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া।
এতে স্বাগত বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের প্রো-ভিসি অধ্যাপক নুরুল আবছার। সভাপতিত্ব করেন নাগরিক স্মরণসভা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক এডভোকেট মোহাম্মদ সলিমুল্লাহ। সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার আয়োজনে সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক আ.ন.ম আবদুল মোক্তাদির, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এ.এম আনোয়ারুল কবির, সোনালী ব্যাংক লিমিটেডের জিএম আবুল কালাম আজাদ, জনতা ব্যাংক লিমিটেডের সাবেক ডিজিএম আবুল কাসেম, সন্দ্বীপ এসোসিয়েশন চট্টগ্রামের সাবেক সভাপতি এনায়েত উল্লাহ, আহ্বায়ক জাহাঙ্গীর আলম, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. রফিকুল মাওলা প্রমুখ।
অধ্যক্ষ মুকতাদের আজাদ খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন আলহাজ আ.ফ.ম ফোরকান উদ্দিন খান, শাহাদাত হোসেন, শামসুল আলম, আতিকুর রহমান ফরহাদ, ডা. সুলতানা রুমা আলম, মোস্তফা সাদমান সাকিব, রাদ মোমিন চৌধুরী, মুনতাসির আহমেদ কাদেরী প্রমুখ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 38 People

সম্পর্কিত পোস্ট