চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

৮ অক্টোবর, ২০১৯ | ২:১১ পূর্বাহ্ণ

মেয়র সকাশে জেএমএসডিএফ প্রতিনিধি দল

‘জাপান বাংলাদেশ সম্পর্ক আরও গভীর ও সুদৃঢ় হবে’

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের   মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে বাংলাদেশ জাপান দূতাবাসের চার্জ দ্যা এফেয়ার্স হিরোযুকি ইয়ামা এবং অধিনায়ক সেইজি ইকুবো এর নেতৃত্বে সফররত জাপানের  মেরিটাইম  সেলফ ডিফেন্স  ফোর্সের ( জেএমএসডিএফ) ১০ সদস্যের প্রতিনিধি দল গতকাল সকালে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা,প্রধান প্রকৌশলী লে.কর্নেল সোহেল আহমদ, সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক উপস্থিত ছিলেন।

এছাড়া  ডেপুটি  হেড অব পলিটিকেল সেকশন রেইকো হারা, ডিফেন্স এ্যাটাক ক্যাপ্টেইন তাইকো এডা, অনারারি কনসুলেট জেনারেল অব জাপান নুরুল ইসলাম, পলিটিক্যাল স্পেশালিস্ট আবুল হাসনাত উপস্থিত ছিলেন। সাক্ষাতকালে সিটি মেয়র কর্পোরেশনের নানামুখী সেবাকার্যক্রম এর তথ্য প্রতিনিধিদলকে অবহিত করেন। সিটি মেয়র নগরীর পরিচ্ছন্নতা, ডোর-টু-ডোর প্রকল্প, শিক্ষা, স্বাস্থ্য ও নগর অবকাঠামো উন্নয়ন সম্পর্কে সফররত প্রতিনিধিদলকে  ধারণা দেন। এছাড়া চট্টগ্রাম নগরকে একটি বাসযোগ্য,নিরাপদ,পরিবেশ বান্ধব ও সবুজায়ন কার্যক্রম সম্পর্কে সিটি মেয়র প্রতিনিধিদল নেতাকে অবহিত করেন।  মেয়র আশাবাদ ব্যক্ত করে বলেন জাপান বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র।

বাংলাদেশের অবকাঠামোগতসহ বিভিন্ন ক্ষেত্রে জাপান সরকারের সহযোগিতা বাংলাদেশের মানুষ শ্রদ্ধার সাথে স্মরণ করবে। আগামীতেও বাংলাদেশের উন্নয়নে জাপান সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। প্রতিনিধিদলের নেতারা নগরবাসীর শিক্ষা,স্বাস্থ্য, নগর পরিষ্কার পরিচ্ছন্নতা, সবুজায়নসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কথা শুনে সিটি মেয়রের উদ্যোগের প্রশংসা করেন। আগামীতে জাপান বাংলাদেশ সম্পর্ক আরও গভীর ও সুদৃঢ় হবে বলে সফররত দলনেতা প্রত্যাশা ব্যক্ত করেন। বৈঠককালে সিটি মেয়র সফররত ‘বানজো’ ও ‘তাকাশিমা’যুদ্ধ জাহাজ’ এর অধিনায়কদের  ক্রেস্ট প্রদান করেন।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 50 People

সম্পর্কিত পোস্ট