চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন

আ. লীগ-বিএনপির দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৯ জনকে প্রতীক বরাদ্দ

নিজস্ব সংবাদদাতা, সাতকানিয়া

২৪ সেপ্টেম্বর, ২০১৯ | ২:২১ পূর্বাহ্ণ

আসন্ন সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি থেকে চেয়ারম্যান পদে ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত ১ জনসহ স্বতন্ত্র প্রার্থী মিলিয়ে সর্বমোট ৯ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

গতকাল (সোমবার) সকালে সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এ প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রার্থীদের মধ্যে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন বাতিলের পর প্রার্থীতা ফিরে পেলেও নজরুল ইসলাম সিকদার নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন। অপরদিকে, গতকাল সকালে প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা মাইক নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচনে গতকাল (সোমবার) ছিল প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের দিন। সে অনুযায়ী চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি, বনফুল ও কিষোয়ান গ্রুপের চেয়ারম্যান আবদুল মোতালেব (নৌকা) ও বিএনপি মনোনীত দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও সাতকানিয়া উপজেলা বিএনপির সহ-সভাপতি আবদুল গাফ্ফার চৌধুরী (ধানের শীষ) প্রতীক বরাদ্দ পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাতকানিয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনজুমান আরা বেগম (কলসি) ও তারান্নুম আয়শা (প্রজাপতি) প্রতীক পেয়েছেন।

অপর দিকে, ভাইস চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত চট্টগ্রাম নগর বিএনপির সদস্য বশির আহম্মেদ (ধানের শীষ), সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান (তালা), উপজেলা বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদের সভাপতি সালাউদ্দীন হাসান চৌধুরী (বই), সোনাকানিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. জসিম উদ্দীন (চশমা) ও মো. আছিফুর রহমান সিকদার (মাইক) প্রতীক বরাদ্দ পেয়েছেন।
সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, প্রতীক বরাদ্দের পর অনেক প্রার্থীই মাইক নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে প্রচার-প্রচারণা শুরু করেছেন।

সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বলেন, চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ও বিএনপি থেকে ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত ১ জনসহ স্বতন্ত্র হিসেবে ৫ জন প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়েছেন। সব মিলিয়ে ৩টি পদে ৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট