চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণ?

ঘুমধুম সীমান্তে রোহিঙ্গা যুবকের ক্ষতবিক্ষত লাশ

নিজস্ব সংবাদদাতা, নাইক্ষ্যংছড়ি

২৪ সেপ্টেম্বর, ২০১৯ | ২:২১ পূর্বাহ্ণ

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম জিরো পয়েন্টের কাছাকাছি বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বাইশফাঁড়ি হতে এক রোহিঙ্গা যুবকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে বিজিবি। ঘটনাটি ঘটেছে গতকাল (সোমরবার) দিবাগত রাতে।
সুত্রে জানা যায়, গতকাল (সোমবার) সকাল ৮টায় ঘুমধুম জিরো পয়েন্টের কাছাকাছি সীমান্তের বাইশফাঁড়ির থোয়াংগ্যাঝিরি নামক স্থানে বিকট শব্দ শুনার সাথে সাথে ৩৪ ব্যাটেলিয়নের (বিজিবি) একটি দল ঘটনাস্থলে পৌঁছে। সেখাানে খোঁজাখুঁজির প্রায় আধঘণ্টা পর উল্লেখিত স্থানে অংফোছার আম বাগানে পাওয়া লাশটির শরীর থেকে দুই পা বিচ্ছিন্ন ও চোখ উপড়ে গেছে বলে জানান।

এলাকাবসীরা জানান, বিস্ফোরণকৃত লাশটি রোহিঙ্গা। তিনি কুতুপালং শরণার্থী ক্যাম্পের ডি-১ ব্লকের আব্দুল মালেকের পুত্র আব্দুল মজিদ (৩২)। তিনি রেজিস্ট্রাড রোহিঙ্গা বলে তারা জানান।
লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনর্চাজ ইমন চৌধুরী বলেন, সকাল ৮ টার দিকে একটি বিস্ফোরণের শব্দ শুনাতে ৩৪ ব্যাটেলিয়নের একটি টিম ঘটনাস্থলে গিয়ে নিহত এক যুবকের লাশ উদ্ধার করে। পরে শনাক্ত করে জানা যায়, কক্সবাজারের উখিয়ার কুতুপালং এর ডি-১ ব্ল­কের আব্দুল মালেকের পুত্র আব্দুল মজিদ (৩২)। ওই যুবকের ক্ষত-বিক্ষত মরদেহটি উদ্ধার করা হয়।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ধারণা করছেন, সীমান্তে মিয়ানমার বাহিনীর আগে পুঁতে রাখা স্থল মাইন বিস্ফোরণে তার মৃত্যু হতে পারে বলে। তিনি জানান, মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের পুলিশ বক্সে দায়িত্বরত পুলিশ জানান, ঘুমধুম পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যরা ময়নাতদন্তের জন্য একটি পা বিচ্ছিন্ন ও চোখ উপড়ানো ক্ষতবিক্ষত অজ্ঞাতনামা লাশ মর্গে এনেছেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট