চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ব্যবসা-প্রশাসন বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে ড. অনুপম সেন

প্রিমিয়ার ইউভার্সিটিতে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তের সন্তানদেরও পড়ানো হয়

৭ মে, ২০১৯ | ১:২৯ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, প্রিমিয়ার ইউনিভার্সিটিতে শুধু উচ্চবিত্তের সন্তানদের নয়, মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তের সন্তানদেরও পড়ানো হয়। বস্তুত এই ইউনিভার্সিটি তাদের জন্য। মানবতাবাদী রাজনৈতিক নেতা এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী এই ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করেছিলেন কম খরচে শিক্ষার্থীদের পড়াশুনার উদ্দেশ্যে। এ কারণে এখানে প্রতিবছর কয়েক কোটি টাকা ওয়েভার ও স্কলারশিপ প্রদান করা হয়। এছাড়াও এখানে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত ক্লাশরুম, লাইব্রেরি, ওয়াইফাই, কম্পিউটার ল্যাব সুবিধা।
গতকাল (সোমবার) সকালে নগরীর দামপাড়াস্থ প্রিমিয়ার ইউনিভার্সিটি অডিটোরিয়ামে প্রতিষ্ঠানের ব্যবসা-প্রশাসন বিভাগের বিবিএ প্রোগ্রামের ৩৬, ৩৭ ও ৩৮ তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন এম. মঈনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ব্যবসা-প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের জ্ঞান-বিজ্ঞানের বিশেষত ব্যবসা বিষয়ক জ্ঞানের যে নব নব দিগন্ত এখন সৃষ্টি হচ্ছে, তা জানতে হবে। জ্ঞানের সীমা প্রতিনিয়ত বাড়ছে। যেমন, ২০০৭-০৮ সালে আমেরিকা-যুক্তরাষ্ট্রে যে গ্রেট রিসেশন বা মহামন্দা শুরু হয়, তার উৎস ছিল ব্যাংকিং সেক্টরের নিয়ন্ত্রণহীনতা। তার ফলে সৃষ্টি হয় যে সাবপ্রাইম ক্রেডিট ক্রাঞ্চ, তারও উৎসে ছিল রিয়েল স্টেটে অবিবেচকভাবে ঋণ প্রদান। ফলস্বরূপ, যে-মহামন্দা শুরু হয়, তা বিশ্বময় ছড়িয়ে পড়ে। ফিন্যান্স, একাউন্টিং, ব্যবস্থাপনা, মানবসম্পদ উন্নয়ন, বাজার ব্যবস্থাপনা ইত্যাদি ক্ষেত্রে আমাদের শিক্ষাবিদদের, রাজনীতিবিদদের ও উদ্যোক্তাদের ভাবতে হবে। আমাদের যেসব শিক্ষার্থী আজ প্রিমিয়ার ইউনিভার্সিটিতে তাদের লেখাপড়া শুরু করেছে, তারা এসব জ্ঞানের ক্ষেত্রে অবশ্যই সৃজনশীল হবে, নতুন দিগন্ত উন্মোচন করবে।
শিক্ষার্থী মুসাররাত হোসাইন মুনিয়া ও কাজী নুরুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ.কে.এম. তফজল হক, ব্যবসা-প্রশাসন বিভাগের অধ্যাপক অমল ভূষণ নাগ, এই বিভাগের এডজাঙ্কট ডিন প্রফেসর ড. মো. মোয়াজ্জম হোসাইন ও প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান।
শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট