চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২৩ সেপ্টেম্বর, ২০১৯ | ২:২৬ পূর্বাহ্ণ

পটিয়ায় আরো ৯ রোহিঙ্গা গ্রেপ্তার

রোহিঙ্গা গ্রেপ্তার অভিযানে পটিয়া থানা পুলিশ আরো নয়জনকে গ্রেপ্তার করেছে। গতকাল রবিবার ভোর রাতে পটিয়া পৌর সদরের ৮ নম্বর ওয়ার্ডের গোবিন্দারখীল এলাকা থেকে এসব রোহিঙ্গাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন, আসির মিয়ার পুত্র শাহ আলম (৪০), দিল মোহাম্মদের পুত্র নুরুল আলম (১৯), সাহাদ আলীর পুত্র করিম উল্লাহ (১৯), দিল মোহাম্মদের পুত্র মো. রফিক (১৯), মোহাম্মদ হোসেনের পুত্র মো. আইয়ুব (১৯), আলী মিয়ার পুত্র নিয়াজ মোহাম্মদ (১৯), হামিদ হোসেনের পুত্র মো. আরিফ (৩০), সেকান্দরের পুত্র আবদুল মাজেদ (২৫), মৃত মোস্তাক আহমদের পুত্র মো. সেলিম (৩৫)। জন্মসূত্রে তাদের বাড়ি মিয়ানমারে।

পুলিশ জানান, উপজেলার ১৭ ইউনিয়ন ও পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে অসংখ্য রোহিঙ্গা নাগরিক ভাড়া বাসা নিয়ে বসবাস করছে। তারা দীর্ঘদিন থাকার কারণে চুরিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। পটিয়া থানা পুলিশ রোহিঙ্গা গ্রেপ্তার অভিযানে নেমেছে। পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, রোহিঙ্গারা যদি স্বেচ্ছায় পটিয়া ছেড়ে কক্সবাজার ক্যাম্পে না যায় তাহলে গ্রেপ্তার করে বিদেশি নাগরিক বাংলাদেশে বসবাস করার আইনে মামলা দেয়া হবে।

পটিয়া থানার উপ-পরিদর্শক নাদিম মাহমুদ জানিয়েছেন, সম্প্রতি পটিয়ায় গরু চুরিসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েছে রোহিঙ্গারা। এ পর্যন্ত পুলিশ একশ রোহিঙ্গার অধিক গ্রেপ্তার করা হয়েছে। সর্বশেষ নয় রোহিঙ্গা গ্রেপ্তার ঘটনায় তিনি বাদি হয়ে পটিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

The Post Viewed By: 103 People

সম্পর্কিত পোস্ট