চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২৩ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৪৭ পূর্বাহ্ণ

মৃত্যুবার্ষিকীতে প্রতিমন্ত্রী নওফেল

বঙ্গবন্ধুর আদর্শে নিজেকে মানবসেবায় উৎসর্গ করেছেন ইনামুল হক দানু

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেন, কাজী ইনামুল হক দানু একজন খাঁটি দেশপ্রেমিক ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে মানসেবায় নিজেকে উৎসর্গ করে গেছেন। বর্তমান প্রজন্মের সকলকে তিনি মরহুম দানুর জীবন থেকে শিক্ষাগ্রহণ করে রাজনীতি করার আহ্বান জানান। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আজীবন রাজনীতি করে গেছেন তিনি কখনো অন্যায়ের সাথে আপোষ করেননি। গতকাল রবিবার সকালে বাইতুস সালাত জামে মসজিদ সম্মুখ চত্বরে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানুর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

মহানগর আওয়ামী লীগের সা. সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, কাজী ইনামুল হক দানু জীবনের সবটুকু আওয়ামী লীগের জন্য এবং বাংলাদেশের জন্য উৎসর্গ করে গেছেন। স্বাধীনতা আন্দোলনে তাঁর ভূমিকা অবিস্মরণীয়। তিনি বলেন, ছাত্র জীবন থেকে দানু ভাই সাহসী ছাত্রনেতা, স্বাধীনতা আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্বের অগ্রভাগে ছিলেন তিনি।

মহানগর আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, দেশ ও মানুষের কল্যাণে নিজেকে নিবেদিত করে নিঃস্বার্থভাবে সাহসিকতার সাথে কঠিন দুঃসময়ের মোকাবেলা করেছেন তাঁদের মধ্যে অন্যতম কাজী ইনামুল হক দানু।
মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন ওয়ার্ড আ. লীগের সা. সম্পাদক মোজাহেরুল ইসলাম চৌধুরী ও মরহুমের পুত্র কাজী রাজিত ইসরাত। উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ নঈম উদ্দিন চৌধুরী, এডভোকেট সুনীল কুমার সরকার, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম চৌধুরী, শফিক আদনান, আবদুচ ছালাম, শফিকুল ইসলাম ফারুক, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী জহুর আহমদ, আবদুল আহাদ, জালাল উদ্দিন ইকবাল, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, শহিদুল আলম, এম.এ. জাফর, আবুল মনসুর, গাজী শফিউল আজিম, নুরুল আবছার মিয়া প্রমুখ। এর আগে সকালে মরহুমের কবরস্থ বাইতুস সালাত জামে মসজিদে খতমে কোরআন, মিলাদ মাহফিল শেষে মহানগর আ. লীগের পক্ষে মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ করা হয়। -বিজ্ঞপ্তি

The Post Viewed By: 80 People

সম্পর্কিত পোস্ট