চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২২ সেপ্টেম্বর, ২০১৯ | ৬:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাসদ (মার্কসবাদী) নেতা মেজবাহ উদ্দীন আর নেই

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা কমিটির বর্ধিত ফোরামের সদস্য ও চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সংগঠক মেজবাহ উদ্দিন (৩৮) হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

আজ রবিবার (২২ সেপ্টেম্বর) ভারতের কলকাতা হার্ট ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১টায় তাঁর মৃত্যু হয়।

তিনি চন্দনাইশ উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আজম বাড়ির মৃত মীর কাসেমের চতুর্থ পুত্র। তিনি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহ সভাপতি ও চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

পারিবারিক ও দলীয় সূত্রে জানা যায়, গত রবিবার মেজবাহ উদ্দীন তার স্ত্রীর চিকিৎসার জন্য সস্ত্রীক ভারতের কলকাতায় যান। কলকাতায় পৌঁছার পর সন্ধ্যায় তিনি অসুস্থতা বোধ করলে তাকে কলকাতার একটি মেডিকেলে ভর্তি করানো হয়। মেডিকেলের চিকিৎসক তার ম্যাসিভ হার্ট এটাক হয়েছে বলে জানান। রাতেই তাকে এনজিওপ্লাস্টি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুর ১ টায় তার মৃত্যু ঘটে।

মেজবাহ উদ্দীনের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, চট্টগ্রাম- ১৪ (চন্দনাইশ) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, সাবেক সংসদ সদস্য ও বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আফসার উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, ভাইস চেয়ারম্যান সোলায়মান ফারুকী, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট কামেলা খানম রুপা, কাঞ্চনাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান, সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, চট্টগ্রাম জেলা বাসদ (মার্কসবাদী) আহ্বায়ক মানস নন্দী সদস্য সচিব অপু দাশ গুপ্ত, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের চট্টগ্রাম নগরের সভাপতি আরিফ মঈনুদ্দিন প্রমুখ।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 285 People

সম্পর্কিত পোস্ট