চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২২ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বন্ধ হলো ভেড়া মার্কেট বস্তির জুয়ার আসর

৩৫ নং বক্সিরহাট ওয়ার্ড

কর্ণফুলী নদীর চাক্তাই ও রাজাখালী খালের তীরে গড়ে ওঠা ভেড়া মার্কেট বস্তির জুয়ার আসর অবশেষে বন্ধ হয়েছে। জুয়ার আসর বন্ধে ব্যবসায়ীরা স্মারকলিপি প্রদানসহ মানববন্ধন করেছিল। মাঝেমধ্যে বন্ধ থাকলেও পরবর্তীতে নির্বিঘেœ চলেছিল। স্থানীয় ও চাক্তাই এলাকার একাধিক ব্যবসায়ী জানান, চাক্তাই ভেড়া মার্কেট ও সীবিচ কলোনি বস্তিতে দীর্ঘদিন ধরে জুয়ার আসর ও অসামাজিক কার্যকলাপ চলে আসছিল। অভিযোগ রয়েছে, পুলিশের সহযোগিতায় জুয়ার আসর চলে আসছে। একই সঙ্গে চলছিল অসামাজিক কার্যকলাপও। যুবলীগ নামধারী ১০-১২ জনের সি-িকেট তা নিয়ন্ত্রণ করে আসছিল।

জানা যায়, পুলিশ অভিযান চালিয়ে মাদক ও জুয়ার সেই আসর বন্ধ করে দিয়েছে। এতে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। ব্যবসায়ীরা জানান, জুয়ার আসর ছাড়াও দেহ ব্যবসাও চলেছিল। প্রতারণার ফাঁদ পেতে স্থানীয় কয়েকজন ব্যবসায়ী ও দোকান কর্মচারীকে আটকিয়ে পুলিশের ভয় দেখিয়ে টাকা আদায় করা হয়েছিল।
চাক্তাই ও খাতুনগঞ্জের ব্যবসায়ী সমিতির একাধিক নেতৃবৃন্দ জানান, বাণিজ্যিক এলাকা খ্যাত চাক্তাই এলাকায় দীর্ঘদিন ধরে এসব অপকর্ম চলে আসলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।

ব্যবসায়ীরা জানান, আইনশৃঙ্খলা বাহিনী মাদক ও জুয়ার বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। অনেক রাঘব-বোয়ালকে গ্রেপ্তার করেছে।

জনমনে স্বস্তি ফিরেছে। কর্ণফুলী নদীর চাক্তাই ও রাজাখালী খালের তীরে গড়ে উঠা জুয়ার আসর যেন চিরতরে বন্ধ হয়ে যায়, সেই দাবি করেছেন ব্যবসায়ীরা।

The Post Viewed By: 308 People

সম্পর্কিত পোস্ট