চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২২ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫৬ পূর্বাহ্ণ

স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই এগ্রো এওয়ার্ড-১৯ সিভাসু উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের কৃষি পদক লাভ

স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই এগ্রো এওয়ার্ড-১৯ এর ‘পরিবর্তনের নায়ক’ ক্যাটাগরিতে সেরা কৃষি পদক লাভ করেছেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু)-এর উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। গত ২০ সেপ্টেম্বর রাতে রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এ পদক হস্তান্তর করেন।

কৃষি ক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে আট ব্যক্তি ও প্রতিষ্ঠানকে প্রদান করা হয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই কৃষি পদক। এছাড়াও উন্নয়ন সাংবাদিক শাইখ সিরাজকে দেয়া হয়েছে আজীবন সম্মাননা। পুরস্কারপ্রাপ্ত অন্যরা হলেন সেরা পুরুষ কৃষক চাপাইনবাবগঞ্জের মতিউর রহমান, সেরা নারী কৃষক সাভারের রাজিয়া সুলতানা, সেরা কৃষি প্রতিষ্ঠান (কৃষি গবেষণা, উদ্ভাবন ও প্রযুক্তি) বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট, সেরা কৃষি প্রতিষ্ঠান (কৃষি সহায়তা ও বাস্তবায়ন) গ্রামীণ জন উন্নয়ন সংস্থা, সেরা কৃষি রপ্তানিকারক লাল তীর এবং জুরি স্পেশাল প্রাণ এগ্রো লিমিটেড। পদকপ্রাপ্তদের প্রত্যেককে পাঁচ লক্ষ টাকার চেক ও একটি সার্টিফিকেট প্রদান করা হয়।

প্রসঙ্গত,কৃষিবিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব গ্রহণের পর প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বিগত ৫ বছরে বিশ^ বাজারের চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ গ্র্যাজুয়েট তৈরির লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি তাঁর নির্দেশনায় পরিচালিত গবেষণায় সিভাসুর বিজ্ঞানীরা ব্ল্যাক বেঙ্গল ছাগলের পূর্ণাঙ্গ জীবন রহস্য উম্মোচন করতে সক্ষম হয়েছেন। ইতোমধ্যে আন্তর্জাতিকভাবে এই গবেষণার স্বীকৃতি পেয়েছে। কৃষি পদক লাভ করায় উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশকে বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন অভিনন্দন জানিয়েছেন। -বিজ্ঞপ্তি

The Post Viewed By: 86 People

সম্পর্কিত পোস্ট