চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২২ সেপ্টেম্বর, ২০১৯ | ১:০৬ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী

দেশকে এগিয়ে নিতে নারীর প্রতি বৈষম্য দূর করতে হবে

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে নারীর প্রতি বৈষম্য ও সহিংসতা দূর করতে হবে এবং শিশুর প্রতি নির্মমতা বন্ধ করতে হবে।

বাংলাদেশ টেলিভিশন ও রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে গত ২০ সেপ্টেম্বর শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক বহিরাঙ্গন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, উন্নত বাংলাদেশ গড়তে নারী ও শিশুদের মাঝে মেধা, দেশাত্মবোধ ও মূল্যবোধ জাগ্রত করতে হবে। তাহলেই বঙ্গবন্ধু যেমন সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, আমরা বাংলাদেশকে সেই জায়গায় নিয়ে যেতে পারবো। তিনি বলেন, আমরা একটা ¯¦প্নের বাংলাদেশের কল্পনা করি। প্রধানমন্ত্রী সেই স্বপ্নের বাংলাদেশের রূপকল্প আমাদের সামনে উপস্থাপন করেছেন। সেই ধরনের দেশ যদি গঠন করতে হয় তাহলে সেই ধরনের মানুষ প্রয়োজন। একটি মানুষের মধ্যে যদি মূল্যবোধ, দেশাত্মবোধ ও মেধার সমন্বয় ঘটে, তাহলে সে উন্নত হয়ে উঠে। আর এই সমন্বয় ঘটানোর সময় হচ্ছে শিশু ও তরুণ বয়স। সমন্বয় ঘটানোর সেই কাজটি আমাদেরকে করতে হবে।

উপজেলা সদরের শিশু মেলা মডেল স্কুল মাঠে নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজহারুল হক, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এসএম হারুন উর রশিদ, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জিএম নিতাই কুমার ভট্টাচার্য্য, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী, উপজেলা আ.লীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী ও পৌর মেয়র শাহজাহান সিকদার।

The Post Viewed By: 78 People

সম্পর্কিত পোস্ট