চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২২ সেপ্টেম্বর, ২০১৯ | ১:০৪ পূর্বাহ্ণ

পূর্বকোণ প্রতিনিধি, রাঙামাটি অফিস

রাঙামাটিতে ছাত্রাবাস উদ্বোধনকালে দীপংকর তালুকদার এমপি

মোনঘর পার্বত্যাঞ্চলে শিক্ষার বাতিঘর

সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রামের পিছিয়ে পড়া এলাকায় শিক্ষা বিস্তারের জন্য মোনঘর একটি উজ্জ্বল বাতিঘর। এই প্রতিষ্ঠানে পড়ালেখা করে শত শত ছাত্র-ছাত্রী দেশ-বিদেশে বিভিন্ন ক্ষেত্রে আজ প্রতিষ্ঠিত হয়েছেন, সমাজের জন্য কাজ করছেন। তিনি বলেন, পরীক্ষায় ভাল ফলাফলের জন্য শুধুমাত্র শিক্ষকদের ওপর নির্ভর করলে চলবে না। এজন্য ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদেরও দায়িত্ব ভাগাভাগি করে নিতে হবে।

রাঙামাটি শহরের দরিদ্র পাহাড়ি শিশু কিশোরদের শিক্ষা প্রতিষ্ঠান মোনঘর আবাসিক শিশু সদনের নবনির্মিত ছাত্রাবাস শান্তি ভবনের উদ্বোধন ও ইনস্টিটিউট অব টেকনোলজির নতুন শিক্ষাবর্ষের শুভ সূচনা উপলক্ষে গত ২০ সেপ্টেম্বর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোনঘরের শ্রদ্ধালংকার মহাথের’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আমেরিকার ক্যাম্পবেল ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ডুগলেস এ মুজিন সুনিম। মোনঘরের নির্বাহী পরিচালক অশোক কুমার চাকমার পরিচালনায় বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, পৌর মেয়র জামাল উদ্দিন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান দূর্গেশ্বর চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, মোনঘরের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক কীর্তী নিশান চাকমা প্রমুখ। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রভিত্তিক দাতব্য প্রতিষ্ঠান বুড্ডিস্ট গ্লোবাল রিলিফের অর্থায়নে মোনঘর শিশু সদনের নবনির্মিত তিনতলা ছাত্রাবাস শান্তি ভবনটি নির্মাণ করা হয়।

The Post Viewed By: 67 People

সম্পর্কিত পোস্ট