চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

অস্বচ্ছল পরিবারে আর টাকা পাঠানো হবে না মান্নানের

সাতকানিয়া সংবাদদাতা

২১ সেপ্টেম্বর, ২০১৯ | ১১:১৩ অপরাহ্ণ

একসময় দেশে ট্রলি চালিয়ে সংসারের ব্যয়ভার বহন করতো আবদুল মান্নান (৫৪)। তাতে কুলোতে না পেরে বিগত ৭ বছর আগে পরিবারের আর্থিক স্বচ্ছলতা আনতে পাড়ি জমান সৌদি আরবে। কিন্তু সেখানেও শ্রমিকের কাজ করে রোজগারের টাকা বাড়ি পাঠিয়ে কোনোরকমে সংসারের চাকা সচল রাখার প্রাণান্তর চেষ্টা অব্যাহত ছিল তার।

এভাবেই চলতে চলতে বিগত রমজান মাসে হার্টের রোগ ধরা পড়ে তার। চিকিৎসা নিয়ে সুস্থও হয়ে উঠেছিলেন তিনি। কিন্তু অবশেষে জীবনযুদ্ধে পরাজিত হয়ে মান্নান পাড়ি দিলেন না ফেরার দেশে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে আবদুল মান্নানের হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। তিনি সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নের দক্ষিণ মরফলা হাকিম আলী বাপের মরহুম ওয়াহেদ আলীর পুত্র। বর্তমানে তার পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

এ ব্যাপারে মান্নানের বড় মেয়ে ছালমা আক্তার বলেন, আমার বাবা মারা যাওয়ার দুদিন আগে মক্কা থেকে কাজের সন্ধানে জুম্মম যায়। সেখানে কোন কাজ না পেয়ে শুক্রবার অন্যত্র কাজে যোগদানের জন্য গাড়িতে উঠতে যাচ্ছিলেন। এ সময় হঠাৎ বুকে ব্যথা অনুভব হলে গাড়িতে না উঠে মাটিতে শুয়ে পড়লে সে অবস্থায় মারা যান তিনি। সৌদি আরবে অবস্থানরত আমার এক আত্মীয় আহমদ হোসেন ফোন করে বাবা মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। সৌদি আরবেই বাবাকে দাফন করা হবে।

 

পূর্বকোণ/সুকান্ত/আফছার

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট