চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২১ সেপ্টেম্বর, ২০১৯ | ৪:৩৪ অপরাহ্ণ

সন্দ্বীপ সংবাদদাতা

সন্দ্বীপ পৌরসভা আওয়ামীলীগের সম্মেলন আগামীকাল

সন্দ্বীপ উপজেলার একমাত্র পৌরসভার আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন আগামীকাল রবিবার অনুষ্ঠিত হবে। এরমধ্যে সম্মেলনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎফুল্ল ভাব বিরাজ করছে। তবে একটি পক্ষের কিছু অভিযোগও রয়েছে।

আগামীকাল রবিবার সকাল ১০ টা থেকে উপজেলার কবি আব্দুল হাকিম অডিটোরিয়ামে সম্মেলন শুরু হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবদুস সালাম। দীর্ঘ সময় পরে অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান দুই পদে প্রতিদ্বন্দ্বীর তালিকায় চার জনের নাম শুনা যাচ্ছে। সভাপতি পদে আওয়ামীলীগ নেতা মোক্তাদের মাওলা সেলিম, অধ্যক্ষ আশ্রাফউল্লা ও নাদিম শাহ আলমগীরের নাম শুনা যাচ্ছে। সেলিম ছাত্রলীগের রাজনীতি করে তৃণমূল থেকে উঠে এসেছেন উপজেলা আওয়ামীলীগের ত্যাগী ও পরীক্ষিত নেতা। এর আগে তিনি দুই দফায় মেয়র নির্বাচন করে সামান্য ব্যাবধানে পরাজিত হয়েছিলেন। নাদিম শাহ আলমগীর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোঃ শাহজাহান বিএ এর পুত্র। সাধারণ সম্পাদক পদে শফিকুল মাওলার নাম একক প্রার্থীর কথা শুনা যাচ্ছে। তিনি পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন এবং সাবেক কমিশনার ছিলেন।

সন্দ্বীপ পৌরসভা সৃষ্টির পর ১৪ বছর আগে প্রথম কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। দীর্ঘ সময় পর দ্বিতীয় বারের মতো পৌর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত যাচ্ছে। আগামী তিন বছরের জন্য পৌর আওয়ামীলীগের নেতা নির্বাচনকে ঘিরে জল্পনা কল্পনার অবসান ঘটতে চলেছে। পৌর আওয়ামীলীগের সদস্যদের মধ্য থেকে কাউন্সিলর তালিকা প্রণয়নের কাজ আগেই সমাপ্ত করা হয়েছে। তবে দায়িত্বপ্রাপ্তদের পছন্দের না হওয়ায় অনেকই সদস্য ফরম পূরণ করতে পারেনি বলে অভিযোগও রয়েছে। ফলে স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করতে পারছেনা বলে অভিযোগ তুলেছে পৌর মেয়র জাফর উল্লা টিটু।

তিনি জানান, আমি পৌর সভার আওয়ামী সমর্থিত দলীয় প্রার্থী এবং পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক।বর্তমানে আমি জেলা আওয়ামীলীগের সম্পাদকীয় পদ থাকার পরেও আমি সদস্যও হতে পারিনি। একইভাবে আমার জানাশোনা অনেক ত্যাগী নেতাদের নাম সদস্য তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। তবে তার অভিযোগ অস্বীকার করে পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ জামিল ফরহাদ জানান, গঠনতন্ত্র অনুযায়ী নিয়ম মেনে কাউন্সিলর তালিকা প্রণয়ন করা হয়েছে। পৌর আওয়ামীলীগের ২৫১ জন সদস্যকে কাউন্সিলর করা হয়েছে। একইসাথে ১৫ জনকে কোঅপ কাউন্সিলর করা হয়েছে। মেয়র সেই তালিকায় কাউন্সিলর রয়েছেন।

আগামীকাল রবিবার সকাল ১০ টায় কবি আবদুল হাকিম অডিটোরিয়ামে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবদুস সালাম। বিশেষ অতিথি থাকবেন সাংসদ মাহফুজুর রহমান মিতা। পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ জামিল ফরহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোঃ শাহজাহান বিএ, উদ্বোধক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী খসরু।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 191 People

সম্পর্কিত পোস্ট