চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২১ সেপ্টেম্বর, ২০১৯ | ৩:১২ এএম

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের শীর্ষ নেতাদের সাথে ঢাকায় বৈঠকে সিদ্ধান্ত

অক্টোবরের মধ্যে তৃণমূল, নভেম্বরে জেলা ও নগর আ.লীগের সম্মেলন

বোয়ালখালী ও বাঁশখালীর কমিটি ভেঙ্গে দেয়া হবে

আগামী ৩০ অক্টোবরের মধ্যে চট্টগ্রাম উত্তর-দক্ষিণ এবং মহানগরের সকল উপজেলা এবং থানা পর্যায়ের সম্মেলন সম্পন্ন করতে হবে। আগামী ৩০ নভেম্বরের মধ্যে জেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করার সকল প্রস্তুতি গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। গতকাল ঢাকায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে চট্টগ্রাম বিভাগের আওয়ামী লীগের সাংগঠনিক জেলার শীর্ষ নেতৃবৃন্দের সাথে কেন্দ্রীয় আওয়ামী লীগের বৈঠকশেষে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন পূর্বকোণকে বলেন, আমরা অতীতেও কয়েকবার সম্মেলন করার উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু নানা কারণে করা হয়নি। যে সময় হাতে আছে তাতে সুন্দরভাবে সম্মেলন সম্পন্ন করা যাবে। সব ধরনের প্রস্তুতিও আছে। আজ (গতকাল) কেন্দ্র থেকে নির্দেশনা দিয়েছে। নভেম্বরের মধ্যে সম্মেলন করার। নগর আওয়ামী লীগের বর্ধিত সভা আহবান করে ইউনিট পর্যায়ে সম্মেলনের দিন তারিখ ঠিক করা হবে। উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম পূর্বকোণকে বলেন, উত্তর জেলায় অনেক আগে থেকেই সম্মেলনের প্রস্তুতি নেয়া হচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যে সম্মেলন করা হবে। দক্ষিণ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান পূর্বকোণকে বলেন, জেলার আটটি উপজেলার মধ্যে চার উপজেলা কমিটির সম্মেলন হয়েছে। বাকি চার উপজেলার সম্মেলন করে নির্ধারিত সময়ের মধ্যে জেলার সম্মেলন করা হবে। আনোয়ারা, কর্ণফুলী বাঁশখালী, বোয়ালখালী উপজেলা এবং তিনটি পৌরসভার সম্মেলন এখনো বাকি আছে। বাঁশখালী আওয়ামী লীগের কমিটি ভেঙে সম্মেলন প্রস্তুত কমিটি গঠনেরও সিদ্ধান্ত হয় বৈঠকে। নির্ধারিত সময়ের মধ্যেই সম্মেলন সম্পন্ন করা হবে।

গতকাল আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মতিয়া চৌধুরী, আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী, সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ তিন পার্বত্য জেলা, কক্সবাজারসহ চট্টগ্রাম বিভাগের ১৩ সাংগঠনিক জেলার শীর্ষ নেতৃবৃন্দ ।

The Post Viewed By: 515 People

সম্পর্কিত পোস্ট