চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

বিমানবন্দর সড়কে বার বার উধাও সৌন্দর্যবর্ধনের বাতি

নিজস্ব প্রতিবেদক

২১ সেপ্টেম্বর, ২০১৯ | ২:২৯ পূর্বাহ্ণ

বিমানবন্দর সড়ক আলোকায়নের বাতিগুলো লাগানোর কিছুদিন পর পর উধাও হয়ে যাচ্ছে। এতে রাত্রিকালীন আলোকোজ্জ্বল সৌন্দর্য অবলোকনের সুযোগ বঞ্চিত হচ্ছেন দর্শনার্থীরা। স্বাভাবিক যাতায়াতেও তৈরি হচ্ছে প্রতিবন্ধকতা। তবে ঠিকাদারি প্রতিষ্ঠান এ যাবৎ তিন বার বাতি লাগানোর কথা জানিয়েছেন। আর লাগাতে পারবেন না বলেও জানিয়ে দিয়েছেন। চসিক বলছে, বাতিগুলো রক্ষায় প্রয়োজন সংশ্লিষ্ট থানার সহযোগিতা।

জানতে চাইলে সৌন্দর্য বর্ধনের কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান জয়েন বিল্ডার্সের স্বত্বাধিকারী ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম বলেন, তিনটি জায়গায় আলোকায়ন করতে সাত লাখ টাকা খরচ হয়। ইতোমধ্যে তিন বার করা হয়েছে। শেষবার করেছিলাম প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদের অনুরোধে। কিন্তু এ এলাকাগুলোতে বেড়াতে আসা ছেলে-মেয়েরা কখনো কখনো ব্রিজের গার্ডারে বসে আড্ডা মারতে মারতে বাতিগুলি ছিঁড়ে ফেলে। আট রঙের আইপি ১৬৫ নামের এই লাইট চট্টগ্রামে পাওয়া যায় না। ঢাকা থেকে আনতে হয়। তিনি জানান, পতেঙ্গা ৭ নম্বর এলাকার লাইটগুলো বছর খানেক ছিল। ৯ নম্বর এলাকারগুলো তিন মাসও ছিল না। ১৫ নম্বর এলাকারগুলো প্রায় আট মাস ছিল। এই লাইট কেউ ছিঁড়ে নিয়ে বিক্রিও করতে পারবে না। কিন্তু মনের আনন্দে ছিঁড়ে ফেলে যা দুঃখজনক।

জানতে চাইলে চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ পূর্বকোণকে জানান, কেউ হয়তো রঙিন বাতিগুলি চুরি করে কোন ডেকোরেশনের দোকানে বিক্রি করছে কিনা জানি না।

তবে একথা সত্য যে, আলোকায়ন করার পর দুই বার নষ্ট করা হয়েছে। আবারো বাতিগুলো লাগানোর জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে অনুরোধ করা হয়েছে। লাগানো পর কেউ যাতে বাতিগুলো ছিঁড়ে সৌন্দর্য নষ্ট করতে না পারে সেদিকে খেয়াল রাখার জন্য সংশ্লিষ্ট থানাকে চসিকের পক্ষ থেকে অনুরোধ জানানো হবে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট