চট্টগ্রাম সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২১ সেপ্টেম্বর, ২০১৯ | ২:১৮ এএম

পুলিশ কমিশনারের সাথে পূজা পরিষদের মতবিনিময়

দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতার আশ্বাস

প্রতিবছরের ন্যায় এবারেও পূজা উদযাপনকালে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান।

গত বুধবার দামপাড়া পুলিশ লাইন্স সিএমপি’র সম্মেলন কক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, মহানগর পূজা উদযাপন কমিটি ও সকল থানার পূজা উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভায় তিনি এ আশ^াস দেন। পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস. এম. মোস্তাক আহমেদ খান, উপ-পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ, র‌্যাব, এপিবিএন, এনএসআই, ডিজিএফআই, ফায়ার সার্ভিস, আনসার সদস্য, মহানগরীর পূজা উদযাপন পরিষদ সভাপতি এডভোকেট চন্দন তালুকদার, সেক্রেটারি প্রকাশ দাশ।

সভায় পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, পূজা ম-পের ধরণ অনুযায়ী প্রতিবছরের ন্যায় এবারও নগরীতে প্রতিটি পূজা ম-পে পুলিশ এবং আনসার বাহিনীর সদস্যরা সমন্বিতভাবে দায়িত্ব পালন করবে। এছাড়াও র‌্যাব সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্ব পালন করবে। তাৎক্ষণিক অগ্নিকা- নিয়ন্ত্রণে ও প্রতিমা বিসর্জনের সময় ফায়ার ব্রিগেডের বিশেষ টিম সার্বক্ষণিক দায়িত্বে থাকবে।

সভায় সিএমপি’র পক্ষ থেকে উপস্থিত পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের প্রতি প্রতিটি পূজাম-প কেন্দ্রীক স্বেচ্ছাসেবক টিম গঠন ও টিমের সদস্যদেরকে সার্বক্ষণিক পালাক্রমে নিরাপত্তা ডিউটিতে মোতায়েন ও তাদের পরিচিতির জন্য নির্ধারিত পোশাক/আইডি কার্ড/আর্ম-ব্যান্ড পরিধানের জন্য অনুরোধ জানানো হয়। এছাড়াও পূজা ম-পে দশণার্থী প্রবেশের সুবিধার্থে মহিলা ও পুরুষদের জন্য আলাদা আলাদা প্রবেশ ও বহির্গমন পথের ব্যবস্থা করণের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় নিরাপত্তার স্বার্থে বড় বড় প্রতিটি পূজা ম-পে সিসি টিভি ক্যামেরা স্থাপন, মেটাল ডিটেক্টর, ফায়ার এক্সটিংগুইসার ও জেনারেটরের ব্যবস্থা রাখার জন্য নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানানো হয়। আজান ও নামাজের সময় ম-পে পূজা কেন্দ্রীক সাউন্ড সিস্টেম সাময়িকভাবে বন্ধ রাখার জন্য অনুরোধ জানানো হয়।

পূজা ম-পের আশেপাশে অবৈধভাবে গাড়ি পার্কিং, মেলা, রাস্তার উপর দোকান-পাট না বসানোর জন্য নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয় এবং জরুরি সেবা পেতে ‘৯৯৯’ নম্বরে যোগাযোগ করার জন্য আহ্বান জানান।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 99 People

সম্পর্কিত পোস্ট