চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২১ সেপ্টেম্বর, ২০১৯ | ২:১৮ এএম

বিএনপি’র মানববন্ধনে বক্তারা

গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিভিন্ন জেলায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে বক্তারা অবিলম্বে মিথ্যা অভিযোগে কারাবন্দী বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহ সকল নেতাকর্মীকে নিঃশর্ত মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানান।

খাগড়াছড়ি : নিজস্ব সংবাদদাতা জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে জেলা যুবদল। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল শুক্রবার সকালে জেলা শহরের ভাঙ্গা ব্রিজ এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের সঞ্চালনায় যুবদল সভাপতি মাহবুব আলম সবুজের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা। বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করেছে বিধায় দেশের গণতন্ত্র ও শাসন ব্যবস্থাকে জিম্মি করেছে। দীর্ঘ সময় ক্ষমতা পাকাপোক্ত রাখতে একের পর এক মিথ্যা মামলা ও সাজা দিয়ে বিএনপি নেতাকর্মীদের কারাবন্দী করে রাখার পরিণাম ভয়াবহ হবে বলে হুঁশিয়ারি জানিয়ে অবিলম্বে চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি করেন। পাশাপাশি ১৯ সেপ্টেম্বর ঢাকায় কেন্দ্রীয় ছাত্রদলের কাউন্সিলে ঢাকায় ছাত্রদলের সম্মেলনে অংশ নিয়ে গিয়ে আটক দুই ছাত্রদল নেতারও মুক্তির দাবি জানান বক্তারা। এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আবদুল মালেক মিন্টু, মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু তালেব, কোষাধ্যক্ষ মফিজুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম, জেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক বাপ্পি দাশ প্রমুখ।

উত্তর জেলা যুবদল : বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন কর্মসূচি পালন করেছে উত্তর জেলা যুবদল। মানববন্ধন শেষে জেলা যুবদলের সহ সভাপতি সৈয়দ মো. ইকবালের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক সাখাওয়াত হোসেন শিমুলের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক এস এ মুরাদ চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে এস এ মুরাদ চৌধুরী বলেন, ষড়যন্ত্রের মাধ্যমে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বন্দী রেখে আওয়ামী লীগ যেভাবে আজীবন ক্ষমতা ধরে রাখার স্বপ্ন দেখছে তা কখনো বাস্তবায়ন হবেনা। এই দেশের যুব সমাজ জেগে উঠেছে, গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। তিনি অনতিবিলম্বে বেগম খালেদা জিয়া, বিএনপির যুগ্ম মহাসচিব উত্তর জেলা বিএনপির আহবায়ক লায়ন আসলাম চৌধুরী সহ দলীয় সকল রাজবন্দীদের মুক্তি দাবি করেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা যুবদলের সহ সভাপতি মো. লিয়াকত, মো. গিয়াসউদ্দীন, যুগ্ম সম্পাদক শওকত আকবর সোহাগ, মো. শাহনেওয়াজ, শাহিনুল ইসলাম স্বপন, নিজাম উদ্দিন লিটন, মো. মনসুর, ফখরুল ইসলাম, মো. ইয়াসিন, নুর উদ্দিন নুরু, আওরঙ্গজেব স¤্রাট, মো. সিরাজ, আবু তৈয়ব জুলুস, শাহাদাত, এস এম আল মামুন প্রমুখ।

যুবদল কক্সবাজার জেলা : বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি লুৎফুর রহমান কাজল বলেছেন, ইতিহাস সমৃদ্ধ ঢাকাকে বলা হয় মসজিদের নগরী।
বর্তমান অনির্বাচিত সরকার ঢাকাকে রূপ দিয়েছে ক্যাসিনোর নগরী। সন্ত্রাস, দুর্নীতি আর লুটপাট সারাদেশে ছেঁয়ে গেছে। যে দেশে একটি বালিশের দাম ছয় হাজার টাকা, একটি বইয়ের দাম পঁচাশি হাজার টাকা, কয়েকটি পর্দা ক্রয় করতে সাঁইত্রিশ লক্ষ টাকা, সে দেশের ক্ষমতাসীন নেতাদের পকেটে বা অফিসে দুইশত কোটি টাকা কোন ব্যাপার না। তিনি আরো বলেন, এই সরকার অন্যায়ভাবে রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে মিথ্যা মামলায় বেগম জিয়াকে সাজা দিয়েছে আর একই কায়দায় তাঁর জামিন বাধাগ্রস্ত করছে। তিনি অবিলম্বে বেগম জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবি জানান।

তিনি গতকাল শুক্রবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলা বিএনপির কার্যালয়ে সামনে যুবদল কক্সবাজার জেলা শাখার আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। যুবদলের সভাপতি এডভোকেট সৈয়দ আহমদ উজ্জ্বলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জিসান উদ্দিন জিসানের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. রফিকুল ইসলাম হেলালী, অধ্যাপক আমিনুল ইসলাম, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না, ইউসুফ বদরী, অধ্যাপক আকতার চৌধুরী, রফিকুল ইসলাম, রাশেদ মোহাম্মদ আলী, মো. ইউনুছ, আমির আলী, ইমাম খালেদ স্বপন, মো. রফিক, ফরিদুল আলম, মসউদুর রহমান মাসুদ, সানা উল্লাহ আবু, জাহেদুর রহমান প্রমুখ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 124 People

সম্পর্কিত পোস্ট