চট্টগ্রাম সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২১ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৩৬ এএম

নিজস্ব সংবাদদাতা, বোয়ালখালী

কধুরখীল ইউপি নির্বাচন

নৌকার পক্ষে মনোনয়ন প্রত্যাহার ঘোষণা রাজীব চক্রবর্তীর

কধুরখীল ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নানা মেরুকরণ হচ্ছে দিনের পর দিন। গত বৃহস্পতিবার এ নির্বাচনের অন্যতম শক্তিশালী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক রাজীব চক্রবর্তী নিজের মনোনয়ন প্রত্যাহারের ঘোষণায় নৌকার পালে নতুন করে বাতাস লাগতে শুরু করেছে। যদিও এ নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী নির্বাচন করছেন না। তবে তাদের সমর্থন একটি ফ্যাক্টর বলে ধরে নিয়েছেন স্থানীয় রাজনৈতিক সংশ্লিষ্টরা।

জানা গেছে, কধুরখীল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন জমা দেন। এরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শফিউল আজম শেফু, স্বতন্ত্র প্রার্থী রাজীব চক্রবর্তী, আবু জাফর মোহাম্মদ মুছা, রেজাউল করিম খোকন ও মালেকুজ্জামান। বিএনপি ইউনিয়ন সভাপতি দীর্ঘ ১৭ বছর এলাকার শাসন করলেও নির্বাচনে অংশগ্রহণ করছেন না। এতে বিএনপি’র সমর্থন আ.লীগ প্রার্থীকে দিবে না তা নিশ্চিত বলে দাবি স্থানীয়দের। তারা এ সমর্থন যাকে দিবেন তা আ.লীগ প্রার্থীর জন্য ফ্যাক্টর হতে পারে। এমনই বাস্তবতায় রাজীব চক্রবর্তীকে শক্তিশালী প্রার্থী হিসেবে মাথায় রেখে দলের স্বার্থে মনোনয়ন প্রত্যাহারের আহ্বান করেন দক্ষিণ জেলা আ.লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। গত বুধবার মধ্যরাত পর্যন্ত জেলা আ.লীগের সভাপতির বাসায় বৈঠক করেন জেলা ও উপজেলা আ.লীগের নেতারা। রাতেই সিদ্ধান্ত আসে নৌকার সমর্থনে মনোনয়ন প্রত্যাহার করবেন রাজীব চক্রবর্তী।

এ প্রসঙ্গে রাজীব চক্রবর্তী পূর্বকোণকে বলেন, প্রত্যেকের চাওয়া পাওয়া আছে। দল থেকে মনোনয়ন চেয়ে পেলাম না। অবহেলিত কধুরখীলের স্বার্থে প্রার্থী হয়েছিলাম। দক্ষিণ জেলা আ.লীগের সভাপতি দলের স্বার্থে আমাকে মনোনয়ন প্রত্যাহারের আহ্বান করেন। আমি তা মেনে নিয়ে ২২ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের ঘোষণা দিচ্ছি। তিনি বলেন, একটি চক্র নৌকাকে পরাজিত করার জন্য উঠেপড়ে লেগেছে। নৌকার বিজয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করব এ ঘোষণা দিচ্ছি।

The Post Viewed By: 79 People

সম্পর্কিত পোস্ট