চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

জন্মসনদ জালিয়াতির অভিযোগে আটক দুই

টেকনাফ সংবাদদাতা

২০ সেপ্টেম্বর, ২০১৯ | ১০:২৮ অপরাহ্ণ

টেকনাফে জন্মনিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে আটক উপজেলা সদর ইউনিয়নের পিকলু দত্ত ও কম্পিউটার দোকানদার মো. জাবেদকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

জানা যায়, বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবুল মনসুর তাদেরকে থানা পুলিশের কাছে সোপর্দ করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে উপজেলা সদর ইউনিয়ন পরিষদের পিকলু দত্ত ও হোটেল দ্বীপ প্লাজার জাবেদ কম্পিউটারের স্বত্তাধিকারী মো. জাবেদকে ২০ হাজার করে মোট ৪০ হাজার জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা সদর ইউনিয়ন পরিষদের সচিব মো. সরওয়ার কামাল বলেন, রাখাইনে নির্যাতিত রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নিলে ২০১৭ সালের ২৫ আগস্টের পর থেকে সরকার কক্সবাজার জেলায় জন্মনিবন্ধন সনদ প্রক্রিয়া বন্ধ করে দেন। এ সুযোগে একটি জালিয়াতি চক্র মোটা অংকের টাকার বিনিময়ে অন্যান্য জেলার কোড ব্যবহার করে স্থানীয় ও রোহিঙ্গাদের মাঝে জালিয়াতির মাধ্যমে জন্মনিবন্ধন সনদ প্রদান করে আসছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবুল মনসুর বলেন, জন্মনিবন্ধন সনদ জালিয়াতির অভিযোগে দুইজনকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা করাা হয়েছে। ভবিষ্যতে তাদের বিরুদ্ধে এ ধরনের কোনো অভিযোগ আসলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পূর্বকোণ/কাশেম/আফছার

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট