চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২০ সেপ্টেম্বর, ২০১৯ | ১:২৮ পিএম

নিজস্ব সংবাদদাতা, কর্ণফুলী

৫০ লাখ টাকার কারেন্ট জালসহ আটক দুই পাচারকারীর কারাদন্ড

মায়ানমার থেকে বাংলাদেশে পাচারকালে টেকনাফ নাফ নদীতে অভিযান চালিয়ে প্রায় ৫০ লক্ষ টাকার নতুন কারেন্ট জালসহ দুই পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর সদস্যরা। শুক্রবার(২০ সেপ্টেম্বর) সকালে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আটককৃতরা হলেন- টেকনাফ সাবরাং এলাকার মৃত নুর আহমেদর পুত্র হোসেন আহমেদ (২৪), একই এলাকার মৃত জালাল আহমেদ পুত্র আব্দুল আমীন (২৯)। পরে ভ্রাম্যমাণ আদালত গ্রেপ্তার দুই পাচারকারীকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে এবং কারেন্ট জালগুলো ধ্বংস করার নির্দেশ দেন।

কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ অফিসার ( অপারেশন্স) লেফটেন্যান্ট কমান্ডার মো. সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শুক্রবার(২০ সেপ্টেম্বর) সকালে কোস্ট গার্ড টেকনাফ ষ্টেশানের কমান্ডার লে. কমান্ডার সোহেল রানার নেতৃত্বে টেকনাফ নাফ নদীতে অভিযান চালিয়ে প্রায় ৫০ লক্ষ টাকার নতুন কারেন্ট জালসহ দুই পাচারকারীকে আটক করেছে। এসময় তাদের বহনকারী একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায় জালগুলো বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে মায়ানমার থেকে নিয়ে আসা হচ্ছিল। পরবর্তীতে টেকনাফের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার ভূমি) আবুল মনছুরের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের সিদ্ধান্ত মোতাবেক কারেন্ট জালগুলো ধ্বংস করা হয় এবং দুই পাচারকারীকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 211 People

সম্পর্কিত পোস্ট