চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

গভীর সমুদ্রে ২ লাখ ইয়াবাসহ ৮ মিয়ানমার নাগরিক আটক

নিজস্ব প্রতিবেদক

২০ সেপ্টেম্বর, ২০১৯ | ১১:৪৭ পূর্বাহ্ণ

বঙ্গোপসাগরের সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণে গভীর সমুদ্র থেকে দুই লাখ ইয়াবাসহ মিয়ানমারের আট নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

বৃহস্পতিবার (সেপ্টেম্বর) রাত ১০টার দিকে সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণে গভীর সমুদ্র থেকে তাদের আটক করা হয়। বাংলাদেশ কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার মো. সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন- মোহাম্মদ রবি আলম (১৯), মোহাম্মদ আলম (২৫), মো. দলিয়া (২০), মোহাম্মদ নুর (২৫), মো. নুরে আলম (৪০), মোহাম্মদ শফিকুল (২৮), মো. নুরুল আমিন (২৫) ও মো. আলী আহমদ (২০)।

তারা মিয়ানমারের আকিয়াবের সিবপুরা ও আড়িপাড়া গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার মো. সোহেল রানা বলেন, মিয়ানমার থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারে করে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকছে- এমন গোপন সংবাদে সেন্টমার্টিনের দক্ষিণে গভীর সমুদ্রে অভিযান চালায় কোস্টগার্ডের একটি বিশেষ টিম।

এ সময় সন্দেহ হলে মাছ ধরার একটি ট্রলারে তল্লাশি চালানো হয়। তল্লাশির একপর্যায়ে সেখান থেকে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ট্রলারটিতে থাকা মিয়ানমারের আট নাগরিককে আটক করা হয়।

অভিযান পরিচালনাকারী কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম সোহেল রানা বলেন, ইয়াবার চালানটি কার কাছে নেয়া হচ্ছিল, সে ব্যাপারে জানতে আটক আটজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জব্দ করা ইয়াবাসহ মিয়ানমারের আটক নাগরিকদের টেকনাফ মডেল থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট