চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২০ সেপ্টেম্বর, ২০১৯ | ২:২৪ এএম

পূর্বকোণ ডেস্ক

কাউন্সিল নির্বাচন ছাত্রদলের সভাপতি খোকন ও সাধারণ সম্পাদক শ্যামল

কাউন্সিলের মাধ্যমে দীর্ঘ ২৭ বছর পর নেতা নির্বাচিত করেছে ছাত্রদল। ছাত্রদলের এ কাউন্সিলে ১৮৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খোকন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনুক ইসলাম শ্রাবণ পেয়েছেন ১৭৮ ভোট। আর ১৩৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইকবাল হোসেন শ্যামল। নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকিরুল ইসলাম জাকির পেয়েছেন ৭৮ ভোট। এ কাউন্সিল নির্বচনে সর্বমোট ৫৩৩ ভোটের মধ্যে ভোট পড়েছে ৪৮১টি।

বহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভোর ৫টা ১০মিনিটে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের পক্ষে এ ফলাফল ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। রাজধানীর শাহজাহানপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করা হয়। তার সঙ্গে ছিলেন ড. আসাদুজ্জামান রিপন, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সুলতান সালাউদ্দিন টুকু। মির্জা আব্বাসের শাহজানপুরের বাসায় ভোট গ্রহণ ও ফলাফল ঘোষণা করা হয়।

কাউন্সিল নিয়ে ফজলুল হক মিলন বলেন, সরকারের শত বাধা উপেক্ষা করে সুষ্ঠু, শৃঙ্খলা এবং সম্পূর্ণ নিরপেক্ষতার সঙ্গে কাউন্সিলরদের গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচন করতে সক্ষম হয়েছি।
এর আগে, বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টা থেকে ১২টা ২০মিনিট পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। এরপর এক ঘণ্টার বিরতি নিয়ে রাত সোয়া ১টায় শুরু হয় ভোট গণনা। এর আগে, স্কাইপিতে প্রার্থী ও কাউন্সিলদের মতামত নেন তারেক রহমান। প্রার্থীরা জানান, তাদের উপস্থিতিতে যেনো ভোট গণনা হয়। পরে কাউন্সিলর ও প্রার্থীদের সম্মতিক্রমে প্রার্থীদের সামনে রেখে ভোট গণনা শুরু হয়। ১১৭টা ইউনিটের ৫৩৩ জন ভোটারের মধ্যে ৪৮১ জন এতে অংশগ্রহণ করেন।

The Post Viewed By: 191 People

সম্পর্কিত পোস্ট