চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২০ সেপ্টেম্বর, ২০১৯ | ২:১৫ এএম

নিজস্ব প্রতিবেদক

গয়নাছড়া খালের শতাধিক স্থাপনা উচ্ছেদ

ইউএসটিসি’র ১৭ তলা ভবনের অবৈধ অংশ ভেঙ্গে দিয়েছে সিডিএ

চট্টগ্রাম বেসরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়’র ১৭ তলা (ইউএসটিসি) একটি ইঞ্জিনিয়ারিং ভবনের অবৈধ অংশ ভেঙে দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। সেসাথে গয়নাছড়া খালের উপর অবৈধভাবে গড়ে উঠা ২০টি বহুতল ভবনসহ শতাধিক স্থাপনার অবৈধ অংশ গুঁড়িয়ে দিয়েছে সিডিএ। গতকাল বৃহস্পতিবার গয়নাছড়া খালের লোয়ারপুল থেকে পাহাড়তলী হাজী ক্যাম্প পর্যন্ত উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। অভিযানে প্রায় দেড় কিলোমিটার জায়গা উদ্ধার করা হয়েছে। জলাবদ্ধতা নিরসনে ‘মেগা প্রকল্প’ বাস্তবায়নকারী সংস্থা বাংলাদেশ সেনা বাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন বিগ্রেড এর সহায়তায় সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী এ অভিযান পরিচালনা করেন। উচ্ছেদ অভিযান সম্পর্কে সিডিএ’র সহকারী প্রকৌশলী হামিদুল হক জানান, গয়নাছড়া খালের উপর চট্টগ্রাম বেসরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ১৭ তলার (ইউএসটিসি) একটি

ইঞ্জিনিয়ারিং ভবন গড়ে তুলেছে। ভবনটির ২৫ ফিটের মত অবৈধ অংশ ভেঙে দেয়া হয়েছে। আরো প্রায় ৩০ ফিটের মত অবৈধ অংশ রয়েছে। যা ভাঙার জন্য বিশ^বিদ্যালয়ের কর্তৃপক্ষকে সময় দেয়া হয়েছে। এছাড়াও, উচ্ছেদ অভিযানে লোয়ারপুল থেকে পাহাড়তলী হাজী ক্যাম্প পর্যন্ত অবৈধভাবে গড়ে উঠা ২০টি বহুতল ভবনসহ শতাধিক স্থাপনার অবৈধ অংশ গুড়িয়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য, জলাবদ্ধতা নিরসনে ‘মেগা প্রকল্পের’ অংশ হিসেবে খালের উপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। জুলাই মাসের ২ তারিখ রাজাখালী (১) খালের অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে উচ্ছেদ অভিযান শুরু করে সিডিএ।

The Post Viewed By: 154 People

সম্পর্কিত পোস্ট