চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২০ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫৯ এএম

নিজস্ব সংবাদদাতা , বোয়ালখালী

শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ বোয়ালখালীতে

উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জ্যৈষ্ঠপুরা আশ্রয়ন প্রকল্পে সাড়ে তিন বছরের শিশু সাবিহা জান্নাতকে (ছদ্মনাম) যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। বিষয়টি গতকাল (বৃহস্পতিবার) জানাজানি হলে এলাকায় যৌন নিপীড়ক একই এলাকার বাসিন্দা সাকিব (১৮)এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। এদিকে শিশুটির পিতা রহমত উল্লাহ (ছদ্মনাম) দাবি করেছেন, বিষয়টি গোপনীয়ভাবে সমাধান করার জন্য স্থানীয় কয়েকজন মোড়ল হুমকি দিচ্ছেন। গত ১৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টার দিকে এ নিপীড়নের ঘটনা ঘটে। এবিষয়ে স্থানীয় চেয়ারম্যান মোহাম্মদ মোকারম পূর্বকোণ বলেন, বিষয়টি আমি গত বুধবার রাতে জেনেছি। তাদের আইনগত সহায়তা পেতে সর্বাত্মক সহযোগিতা করছি। নিপীড়নের শিকার শিশু ও তার মা-বাবার সাথে কথা বলেছি। ঘটনাটি প্রাথমিকভাবে সত্য বলে মনে হয়েছে। এলাকাবাসীও তা দাবি করছে। এটি হয়ে থাকলে তা দুঃখজনক। অভিযুক্ত যুবকের ব্যাপারে তদন্ত সাপেক্ষে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে পুলিশকে অনুরোধ করছি। শিশুটির মা উম্মে খাতুন (ছদ্মনাম) জানান, গত সোমবার আমার একমাত্র মেয়েটিকে গোসল করানোর সময় স্পর্শকাতর অংশে দাগ ও ফুলা দেখতে পাই। আমি মেয়েকে কেমন করে এ দাগ ও ফুলে গেছে জিজ্ঞেস করি। মেয়ে বলে, সাকিব আঙ্কেল হাত দিয়েছে, ব্যাথা দিয়েছে। আমি তাতেই ভেঙ্গে পড়ি। লোকলজ্জার ভয়ে বিষয়টি মেয়ের বাবাকে জানায়নি। পরদিন মেয়ে তার বাবাকে বলে ব্যাথা পাচ্ছে। তাতেই আমি বিষয়টি মেয়ের বাবাকে খুলে বলি। তিনি বলেন, আমি সোমবারই সাকিবের মা বাবাকে বিচার দিই। তারা আমার কথায় কর্ণপাত করেননি। উল্টো আমাকে দোষারোপ করেন।

কথা হয় নিপীড়নের শিকার ছোট্ট শিশু সাবিহা জান্নাত (ছদ্মনাম) এর সাথে। সে শিশুসুলভ খেলার ছলে বলে, আমাকে সাকিব আঙ্কেল ব্যাথা দিয়েছে।

জানতে চাইলে নিপীড়নের শিকার মেয়ের বাবা রহমত উল্লাহ (ছদ্মনাম) বলেন, আমি মেয়ের উপর এধরণের অবিচার আল্লাহ সহ্য করবে না। আমি মঙ্গলবার প্রতিবেশিদের জানিয়েছি, বুধবার সন্ধ্যায় ঘরে ডেকেছি। সবাই আসলেও আসেনি সাকিবের বাবা-মা। উপায় না দেখে তা বুধবার রাতে চেয়ারম্যানকে জানাই। তিনি আইনি সহায়তা করার সাহস দেন। তিনি বলেন, রাতে একাধিকজন আমাকে হুমকি দেয়, এটা যেন কাউকে না বলি। বললে ক্ষতি হবে বলেও জানান তিনি। খোঁজ নিয়ে জানা যায়, জ্যৈষ্ঠপুরা আশ্রয়ণ প্রকল্পে সরকারি ঘর পাওয়া ভ্যানচালক মো. ইছহাকের দুই পুত্র সন্তানের কনিষ্ট সন্তান সাকিব। সে স্থানীয় মুরাদ মুন্সীরহাটে একটি গ্রিল ওয়ার্কশপে শ্রমিকের কাজ করে। অপর ভাই সৈয়দপুরে সিএনজি ট্যাক্সি গ্যারেজে কাজ করে। গত সোমবার সাকিবের মা-বাবা তার নানা বাড়ি পোপাদিয়া বেড়াতে আসলে নিজ ঘরে একা ছিল সে। সাড়ে দশটার দিকে প্রতিবেশি রহমত উল্লাহর মেয়ে সাবিহা জান্নাতকে ঘরে ডেকে নেয়। শিশুটির সাথে অনৈতিক কাজ করার চেষ্টা করে। জানতে চাইলে বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ শেখ মো. নেয়ামত উল্লাহ পিপিএম বলেন, এধরনের কোনো অভিযোগ থানায় এপর্যন্ত কেউ করেনি। আমি নিজেই খবর নিচ্ছি, সত্যতা পাওয়া গেলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

The Post Viewed By: 86 People

সম্পর্কিত পোস্ট