চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২০ সেপ্টেম্বর, ২০১৯ | ১:১৬ এএম

নিজস্ব সংবাদদাতা, রাজস্থলী

দীর্ঘ ৩৪ বছর পর শফিপুর গ্রামে দুই শত পরিবার বিদ্যুৎ সুবিধা পাবে

রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নে ২নং শফিপুর চেয়ারম্যান টিলা ও ৩নং শফিপুর আবাসিক, পোড়াভিটা, ছালাম মার্কেট এলাকার প্রায় ২’শটি পরিবারসহ ৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও কয়েকটি ধর্মীয় প্রতিষ্ঠানে দীর্ঘ ৩৪ বছর পর বিদ্যুতের আলো দেখতে যাচ্ছে।

জানা যায়, ১৯৮৩-৯৪ সাল থেকে শফিপুর, চেয়ারম্যান টিলা, পোড়া ভিটা, ছালাম মার্কেট, আবাসিক, পাবনা টিলা, ২টি ওয়ার্ডের দুই শতাধিকের অধিক পরিবার বসবাস করে আসছে। সরকার আসে এবং যায় কিন্তু এলাকাগুলোর ওপর দিয়ে ৩৩ কে.ভি বিদ্যুৎ লাইন রাজস্থলী উপজেলায় গেলেও দীর্ঘ ৩৪ বছর ধরে বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত ছিলেন উল্লেখিত এলাকাগুলো। সরকারের বিশেষ ১০টি উদ্যোগের ফসল হিসেবে আওয়ামী লীগ সরকারের আমলে এলাকাগুলোতে বিদ্যুৎ সংযোগ লাইনের কাজ দ্রুত গতিতে চলছে। ছালাম মার্কেট এলাকার বাসিন্দা ছালাম বলেন, এলাকায় বসবাসরত পরিবারগুলোর দীর্ঘদিনের দাবি বর্তমান সরকারের আমলে পূরণ হতে যাচ্ছে। ছালাম মার্কেট এলাকায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি জামে মসজিদ রয়েছে। রাজস্থলী ও রাঙ্গামাটি প্রধান সড়কের পাশে বসবাস করে আসছে অনেকগুলো পরিবার। বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে চলতে হলে বিদ্যুতের বিকল্প নেই। তাই বিদ্যুৎ লাইনের কাজ দ্রুত গতিতে চলায় খুব খুশি পাড়ার বাসিন্দারা।

২ নং ওয়ার্ডের ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, রাঙামাটি আসনে সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী দীপঙ্কর তালুকদার এমপি নির্বাচনী ওয়াদা পূরণ করছেন। ৩ নং বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা বলেন, বর্তমান সরকার ক্ষমতা আছে বলেই এলাকাবাসীর দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের নিকট থেকে কোন টাকা নেয়া ছাড়া বিদ্যুৎ লাইন সম্প্রসারণের কাজ চলছে।

The Post Viewed By: 62 People

সম্পর্কিত পোস্ট