চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৯ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫৩ এএম

ইসলামিক স্টাডিজ বিভাগের নবীনবরণে প্রফেসর সরওয়ার জাহান

সাদার্ন বিশ্বমানের শিক্ষা নিশ্চিতকরণে বদ্ধপরিকর

সাদার্ন ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের উদ্যোগে ফল সেমিস্টার-২০১৯ এ ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ সম্প্রতি স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে ইউনিভার্সিটির অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ জালাল উদ্দীন আযহারীর সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। আরও উপস্থিত ছিলেন বিভাগের প্রভাষক মোহাম্মদ আলাউদ্দীন চৌধুরী ও প্রভাষক মুহামম্মদ মুহিউদ্দীনসহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর সরওয়ার জাহান বলেন, সাদার্ন ইউনিভার্সিটির আঙিনায় নতুন শিক্ষার্থীদের অভিনন্দন ও স্বাগতম। বাংলাদেশের প্রেক্ষাপটে বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা খুব কঠিন ও দুরূহ কাজ তবে তার চেয়ে আরও বেশি কঠিন গুণগত ও বিশ্বমান রক্ষা করা। সাদার্ন বিশ্বমানের শিক্ষা নিশ্চিতকরণে বদ্ধপরিকর। ইতোমধ্যে ইউজিসি ও বিশ্বব্যাংকের যৌথ ব্যবস্থাপনায় পরিচালিত হেকেপ প্রজেক্টের পিয়ার রিভিউ কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ অত্যন্ত প্রশংসনীয় গ্রেড লাভ করতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেন, সমান্তরালভাবে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আরেফিন নগরে অবকাঠামোগত উন্নয়ন দ্রুত গতিতে পূর্ণতার দিকে এগিয়ে যাচ্ছে। আমরা আশা করছি এই বিশ্ববিদ্যালয় বিশ্বমানের নাগরিক সৃষ্টিতে অনবদ্য অবদান রাখতে সক্ষম হবে। সেই লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষকম-লী ও শিক্ষার্থীসহ সবাই একযোগে নিরন্তন কাজ করে যাচ্ছে।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 65 People

সম্পর্কিত পোস্ট