চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

শিশুদের স্বাস্থ্যের প্রতি যত্নবান হোন : রাঙামাটি ডিসি

পূর্বকোণ প্রতিনিধি, রাঙামাটি অফিস

১৯ সেপ্টেম্বর, ২০১৯ | ১:০৬ পূর্বাহ্ণ

মায়েদের স্বাস্থ্য ভালো থাকলে শিশুরাও ভালো থাকে। তাই সরকার কর্মজীবী মায়েদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে এই প্রকল্প গ্রহণ করেছে। যাতে করে মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হয়। তাই মায়েদেরকে নিজেদের ও শিশুদের স্বাস্থ্যের প্রতি যত্নবান হওয়ার আহবান জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

গত মঙ্গলবার বার (১৭ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে নির্বাচিত উপকারভোগীদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে দিনব্যাপী হেলথ ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে রাঙামাটি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কর্মকর্তা হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি সিভিল সার্জন প্রতিনিধি ডা. নিলুফার ইয়াসমিন, রাঙামাটি পৌরসভার ১,২ ৩ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রূপসী দাশ গুপ্ত, ৭,৮,৯ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর জোবাইতুন নূর, পৌর কাউন্সিলর কালায়ন চাকমা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ আরো বলেন, দেশের মানুষকে অর্থনৈতিক ভাবে মুল উন্নয়নের ধারায় ফিরিয়ে আনতে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। যাতে করে দেশের মানুষ পিছিয়ে না থাকে। আর সেই লক্ষ্যেকে সামনে রেখেই বর্তমান সরকার মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য তাদের ভাতা প্রদানসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। তিনি বলেন, গর্ভকালীন সময় মায়েরা নিজের স্বাস্থ্য ও খাবারের দিকে যত্ন নিতে হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট