চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৯ সেপ্টেম্বর, ২০১৯ | ১:০৫ এএম

ভূজপুর থানাকে উপজেলাকরণসহ ৫ দফা দাবিতে মানববন্ধন

ভূজপুর থানাকে উপজেলাকরণ, সেমুতাং গ্যাসক্ষেত্র থেকে ভুজপুর-ফটিকছড়িবাসীকে গ্যাস সংযোগ প্রদান, সুয়াবিল-কাজিরহাট সংযোগ সড়ক পুনরায় সংস্কারকরণ, ভুজপুর থানায় নুন্যতম একটি স্কুল, কলেজ ও মাদ্রাসাকে সরকারিকরণ এবং নাজিরহাট-বাগানবাজার রেল লাইন চালুসহ ৫ দফা দাবিতে আহলে সুন্নাত ওয়াল জামা’আত, ইসলামী ফ্রন্ট, যুবসেনা এবং ছাত্রসেনা ভুজপুর থানার উদ্যোগে গত রবিবার বিকালে নারায়ণহাট বাজার চত্বরে ইসলামী ফ্রন্ট ভূজপুর থানা সভাপতি জননেতা মাওলানা কাজী মুহাম্মদ ওসমাণ গণী হোসাইনীর সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ আবদুল লতিফ চাটগামী, মাওলানা মুহাম্মদ সৈয়দুল হক সৈয়দ, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন রিজভী, মুহাম্মদ মামুন, নাঈম উদ্দীন, হোসেন চৌধুরী, আহমদ ছাপা, হাফেজ মুহাম্মদ শাহাদাত হোসাইন, মুহাম্মাদ মিনহাজ উদ্দিন সিদ্দিকী, মুহাম্মাদ শাহজাহান, মুহাম্মদ নাছির উদ্দীন, মুহাম্মাদ সাহেদুল ইসলাম, মুহাম্মদ ফারুক হোসেন, মুহাম্মদ জমিরুল হাছান, মুহাম্মদ জসিম উদ্দিন, মুহাম্মাদ শাহ্আলম, মুহাম্মদ ফজল করিম, মুহাম্মদ রাইয়ান, মুহাম্মদ মহিনুল করিম, ইয়াছিন আরফাত, জিদান শিকদার, মুহাম্মদ এহসান, আমিরুল হাছান, আবু বকর, এরশাদ উল্লাহ, হাফেজ সাইফুল, হাফেজ ইয়াকুব, মুহাম্মদ ইয়াছিন, মুহাম্মদ আশিকুর রহমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকারের নির্দেশনা ও তদারকিতে দেশে আজ উন্নয়নের মহাযজ্ঞ চলছে। তেমনি আমরা চট্টগ্রামের ফাটিকছড়ি ও ভূজপুরবাসী সরকার কর্তৃক দৃশ্যমান উন্নয়ন দেখতে চাই। বিগত দিনে বর্তমান সরকারের শাসনামলে ফটিকছড়ি উপজেলা ভেঙে ভূজপুর থানা গঠন করায় আমরা সরকারকে ধন্যবাদ জানাচ্ছি। বৃহত্তর ফটিকছড়ি উপজেলা দেশের সর্ববৃহৎ উপজেলা। যা আয়তনের দিক থেকে ফেনী জেলার চেয়েও বড়। তাই ফটিকছড়ির শাসনকার্য পরিচালনায় প্রশাসনকে প্রতিনিয়ত হিমশিম খেতে হচ্ছে। এজন্য আমাদের দাবি বর্তমানে ৬টি ইউনিয়ন নিয়ে ভূজপুর থানাকে উপজেলায় উন্নীত করা। বাগানবাজার, দাঁতমারা, নারায়ণহট, ভূজপুর, হারুয়ালছড়ি ও সুয়াবিল ইউনিয়ন নিয়ে ভূজপুর নামে পৃথক একটি উপজেলা ঘোষণা দিতে আমরা সরকারের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছি।

মানববন্ধনে আরো বলা হয়, ভূজপুরের পাশে অবস্থিত সেমুতাং গ্যাসক্ষেত্র থেকে উত্তোলিত গ্যাস জাতীয় গ্রীড যোগদান দেয়া হলেও ভূজপুর বা বৃহত্তর ফটিকছড়িবাসী এখনো গ্যাস সুবিধার আওতায় আসেনি। ফটিকছড়ি ও ভূজপুরবাসীকে সেমুতাং গ্যাস থেকে উত্তোলিত গ্যাসের সংযোগ দিতে এবং এখানে সরবরাহ করতে আমরা সরকারের সমীপে জোর দাবি জানাচ্ছি। এছাড়া নাজিরহাট বাংলাবাজার পর্যন্ত রেল সংযোগ বিস্তৃত করা, ভূজপুর থানায় একটি নূন্যতম স্কুল, কলেজ ও মাদ্রাসাকে সরকারিকরণ করতে আমরা বিশেষ পদক্ষেপ কামনা করছি।

উল্লেখ্য একই দাবিতে ভূজপুর ছাত্রসেনার উদ্যোগে সম্প্রতি চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরও স্মারকলিপি প্রদান করা হয়।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 69 People

সম্পর্কিত পোস্ট