চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৯ সেপ্টেম্বর, ২০১৯ | ১২:৪৭ এএম

ফ্রোবেল প্রশিক্ষণ একাডেমির ¯œাতক ডিগ্রি প্রদান অনুষ্ঠান

ফ্রোবেল প্রশিক্ষণ একাডেমির অন্তর্ভুক্ত প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণ কোর্টের (পি.পি.টি.সি) আওতাধীন ১ম ব্যাচের সাতজন শিক্ষার্থীর ¯œাতক ডিগ্রি প্রদান অনুষ্ঠান সম্প্রতি একাডেমিস্থ নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ভারতের পুনেতে অবস্থিত সুন্দারজী শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের সহযোগিতায় ২০১৭ সালে ১ম বর্ষের এই কোর্সটি চালু হয়েছিল। বিখ্যাত সুন্দারজী শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট বিগত দুই দশক ধরে শিক্ষকদের প্রশিক্ষণ দিয়ে আসছে। তাদের সহায়তায় ফ্রোবেল প্রশিক্ষণ একাডেমি প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণ কোর্সটি (পি.পি.টি.সি) চালু করেছে, যার মাধ্যমে সুদক্ষ, সাবলীল ও নিবেদিত প্রাণ শিক্ষক তৈরি করা সম্ভব।

প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণ কোর্ট (পি.পি.টি.সি) এ অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের শিশুর সুষ্ঠু বিকাশের তত্ত্ব, শিক্ষানীতি, শিক্ষার্থীদের বিশেষ প্রয়োজনীয় পাঠ্যক্রমিক কার্যকলাপ, বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন ও অংশগ্রহণ সংক্রান্ত ধারণা প্রদান করা হয়।

প্রত্যেক প্রাক্তন প্রশিক্ষণার্থী ফ্রোবেল একাডেমি এবং ফ্রোবেল প্লে স্কুলে একাডেমিক এবং অতিরিক্ত পাঠ্যক্রমিক কার্যক্রমের উপর ইন্টার্নশিপ করেছিলেন যা তাদের ব্যবহারিক অভিজ্ঞতাসমূহকে যথেষ্ট সমৃদ্ধ করেছে। পি.পি.টি.সি এর ২য় ব্যাচটি ইতিমধ্যে নিবন্ধিত হয়েছে এবং আগামী ২০২০ সালে ¯œাতক ডিগ্রি অর্জন করবে।

অনুষ্ঠানে ফ্রোবেল একাডেমির পরিচালকবৃন্দ যথাক্রমে হাওড়া (তেহেসীন) জোহাইর এবং সাবিন আমির সহ পি.পি.টি.সি কোর্সের প্রশিক্ষকগণ, বিভিন্ন প্রতিষ্ঠানের অধ্যক্ষবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সমস্ত প্রাক্তন প্রশিক্ষণার্থীরা ইতিমধ্যে স্ব স্ব ক্ষেত্রে নিজেকে যোগ্য শিক্ষক হিসেবে প্রমাণিত করতে সক্ষম হয়েছেন। এছাড়াও শ্রেণিকক্ষ পরিচালনার সুনিপুণ কৌশলসমূহ সুদক্ষভাবে প্রয়োগ সহ বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সুষ্ঠু সনাক্তকরণেও তারা অবদান রাখছেন।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 63 People

সম্পর্কিত পোস্ট