চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রোহিঙ্গা সন্দেহে পাসপোর্টসহ আটক ১৮

নিজস্ব প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর, ২০১৯ | ৭:৪২ অপরাহ্ণ

নগরীর খুলশী থানাধীন ভারতীয় দূতাবাসের সামনে থেকে রোহিঙ্গা সন্দেহে ১৮ জনকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। গতকাল বুধবার সন্ধ্যায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একাধিক পাসপোর্ট উদ্ধার করা হয়। এ বিষয়ের সতত্য জানতে সংশ্লিষ্ট গোয়েন্দা বিভাগের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হলেও কোন তথ্য জানা যায়নি। এতে আটককৃতদের নাম ও পরিচয় জানা সম্ভব হয়নি।

দেশব্যাপী এখন আলোচিত ইস্যু হয়ে দাঁড়িয়েছে রোহিঙ্গাদের পাসপোর্ট ও জাতীয় পরিচয় পত্র। এ কাজে জড়িত থাকায় সোমবার নির্বাচন কমিশনের কর্মচারিসহ তিনজনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ঘটনার দুই দিন যেতে না যেতে নতুন আরো ১৮ জনকে রোহিঙ্গা সন্দেহে আটকের বিষয়টি নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। আটকের বিষয়ে জানতে নগর পুলিশের অপরাধ বিভাগের অতিরিক্ত কমিশনার আমেনা বেগমের সাথে রাত ৮টা ২০ মিনিটে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।

তিনি বলেন, ‘আপনারা সাংবাদিকরা রাতে ফোন করবেন না। সংশ্লিষ্ট ওসি কিংবা ডিসিকে ফোন করবেন। আমাকে যদি ফোন করেন, তাহলে ওয়ার্কি আওয়ারে ফোন করবেন। আমি ওয়ার্কিং টাইম ছাড়া কোন বক্তব্য দিব না’

নগর গোয়েন্দা বিভাগের পরিদর্শক অতিরিক্ত উপ-কমিশনার মির্জা সায়েম মাহমুদ পূর্বকোণকে বলেন, রোহিঙ্গা সন্দেহে বেশ কয়েকজনকে পাসপোর্টসহ আটক করা হয়েছে। আটককৃতরা রোহিঙ্গা কিনা খোঁজ খবর নেয়া হচ্ছে। যাচাই-বাছাই শেষে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

 

পূর্বকোণ/আল-আমিন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট